হেফাজতের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফ উল্লাহ কারাগারে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২১, ১৬:৫৯

হেফাজতের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফ উল্লাহ কারাগারে

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফ উল্লাহ

রাজধানী যাত্রাবাড়ী থানার বিশেষ ক্ষমতা আইনে মামলায় গ্রেফতার হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফ উল্লাহকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৬ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ‘এদিন দুপুরের পর মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আয়ান মাহমুদ একদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করেন। একই সঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এর আগে গত ১৪ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ শুনানি শেষে শরিফ উল্লাহর একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম। তিনি জানান, ওয়ারী গোয়েন্দা বিভাগের একটি দল রাতে রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে শরিফ উল্লাহকে গ্রেফতার করেছে।

এডিসি ইফতেখায়রুল ইসলাম বলেন, মুফতি শরিফ উল্লাহ ২০১৩ সালের ৬ মে যাত্রাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার এজাহারনামীয় আসামি।

এদিকে, সোমবার (১১ এপ্রিল) মধ্যরাতে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। চট্টগ্রামের হাটহাজারী থেকে র‍্যাব ও ডিবির যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেফতার করা হয়।

টিএইচ/এমএইচএস

Link copied