বিমানের পাইলট সাব্বিরকে জামিন দেননি হাইকোর্ট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ জুন ২০২১, ১০:৩১ পিএম


বিমানের পাইলট সাব্বিরকে জামিন দেননি হাইকোর্ট

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে আটক বাংলাদেশ বিমানের ফার্স্ট অফিসার (কো-পাইলট) সাব্বির ইমামকে জামিন দেননি হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী কামাল পারভেজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার বলেন, বাংলাদেশ বিমানের কো-পাইলট সাব্বির ইমামের জামিন চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত সেটি শুনে প্রথমে সরাসরি খারিজ করে দেন। কিন্তু আসামি পক্ষের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে পরে নট প্রেস রিজেক্ট (উত্থাপিত হয়নি মর্মে খারিজ) করে দিয়েছেন।

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশ বিমানের ফার্স্ট অফিসার (কো-পাইলট) সাব্বির ইমাম ও তার তিন সহযোগীকে ২০১৭ সালের ৩০ অক্টোবর আটক করে র‌্যাব। পরে মিরপুরের দারুস সালাম থানায় বিস্ফোরক, অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলা দেওয়া হয়। পরের দিন তাদের ৭ দিনের রিমান্ডে পাঠায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠান আদালত।

এর আগে ওই বছরের ৭ সেপ্টেম্বর সাব্বিরের বাবা হাবিবুল্লাহ বাহার আজাদকে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে আটক করা হয়। র‌্যাব জানায়, সাব্বির জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য এবং নিহত সন্দেহভাজন জঙ্গি আব্দুল্লাহর সহযোগী।

এমএইচডি/এসএম

Link copied