করোনায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যু

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৮ জুলাই ২০২১, ১২:১৬ পিএম


করোনায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যু

ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। 

বুধবার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান। 

সানিয়ার ছোট বোন তানিয়া আক্তার জানান, সানিয়া আক্তার এবং তার স্বামী ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএইচএম ইমরানুর রহমান ১২ জুলাই করোনা পজিটিভ হন। সানিয়া আক্তার সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ১৪ জুলাই তাকে বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। 

তিনি আরও বলেন, ঈদসহ পুরো রমজান মাস আপুর সঙ্গে আমি ঝালকাঠিতে ছিলাম। কিভাবে কি হয়ে গেল বুঝতে পারছি না। আপনারা দয়া করে আপুর ছবি পোস্ট করবেন না। তার জন্য দোয়া করবেন।

সানিয়া আক্তার বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের দশম ব্যাচে বিচারক হিসেবে নিয়োগ পান। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হোগলাকান্দা গ্রামের আব্দুর রশিদের মেয়ে। সানিয়ার স্বামী এএইচএম ইমরানুর রহমান বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের নবম ব্যাচে বিচারক হিসেবে নিয়োগ পান। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করে বিচার বিভাগে যুক্ত হন।

এদিকে, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসা. সানিয়া আক্তারের মৃত্যুতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন গভীর শোক প্রকাশ করছেন।

এক শোকবার্তায় প্রধান বিচারপতি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। 

এমএইচডি/এইচকে

Link copied