পরীমণির রিমান্ড চ্যালেঞ্জ : অপেক্ষা করতে বললেন হাইকোর্ট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ আগস্ট ২০২১, ০৬:৪৭ পিএম


পরীমণির রিমান্ড চ্যালেঞ্জ : অপেক্ষা করতে বললেন হাইকোর্ট

ফাইল ছবি

চিত্রনায়িকা পরীমণিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে আবেদনের শুনানির জন্য ১ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন হাইকোর্ট।

রোববার (২৯ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি উপস্থাপন করা হয়।

উপস্থাপন করেন অ্যাডভোকেট মো. শাহীনুজ্জামান। তখন হাইকোর্ট বলেন, ‘পরীমণির জামিন নিয়ে আমরা রুল দিয়েছি। ১ সেপ্টেম্বর রুল শুনানির জন্য আসুক, পরে দেখা যাবে।’

এর আগে চিত্রনায়িকা পরীমণিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টের স্ব-প্রণোদিত আদেশ প্রার্থনা করা হয়। আবেদনে পরীমণিকে রিমান্ডে নেওয়ার ক্ষেত্রে উচ্চ আদালতের রায় না মানার অভিযোগ আনা হয়েছে। রোববার (২৯ আগস্ট) মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে অ্যাডভোকেট সৈয়দা নাসরিন এ আবেদন দায়ের করেছেন।

গত ১৯ আগস্ট রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পরীমণির তৃতীয় দফা রিমান্ড মঞ্জুর করেন আদালত। সিআইডির আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত পরীমণির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পরীমণিকে প্রথম দফায় চার দিন ও দ্বিতীয় দফায় দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিআইডি।

৪ আগস্ট পরীমণিকে গ্রেফতার করে র‍্যাব। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন র‍্যাব-১-এর কর্মকর্তা মো. মজিবর রহমান।

এদিকে, গত ২৬ আগস্ট  হাইকোর্ট পরীমণিকে জামিন না দিয়ে তার আবেদন শুনানি প্রশ্নে রুল জারি করেন। রুলে রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদক মামলায় পরীমণির জামিন আবেদন আদেশ পাওয়ার দুই দিনের মধ্যে নিষ্পত্তি করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

এছাড়া পরীমণির জামিন আবেদন শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে নিম্ন আদালতের আদেশ কেন বাতিল করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশকে আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলেছেন হাই কোর্ট।

এমএইচডি/এইচকে 

টাইমলাইন

Link copied