এক জাহাঙ্গীর বরখাস্ত, আরেক জাহাঙ্গীরের মেয়র পদ বহাল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২১, ০৫:১২ পিএম


এক জাহাঙ্গীর বরখাস্ত, আরেক জাহাঙ্গীরের মেয়র পদ বহাল

বগুড়ার দুপচাচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশকে অবৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এ আদেশের ফলে জাহাঙ্গীর আলমের বগুড়ার দুপচাচিয়া পৌরসভার দায়িত্ব পালনে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী।

ব্যারিস্টার রুহুল কুদ্দস কাজল বলেন, বগুড়ার দুপচাচিয়া পৌরসভার নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুটি ফৌজদারি মামলায় চার্জশিট দাখিলের কথা উল্লেখ করে স্থানীয় সরকার গত বছরের ২৭ অক্টোবর মেয়র পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে। এ বরখাস্তের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে তিনি আবেদন করেন।

হাইকোর্ট তার আবেদনের শুনানি নিয়ে সাময়িক বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করেন। এরপর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করলে আপিল বিভাগ আজকে হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেনে।

এদিকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিকেলে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে গাজীপুর সিটির জন্য তিন সদস্যে প্যানেল মেয়র গঠন করা হয়।

এমএইচডি/এসএম

Link copied