সুস্বাদু চিকেন রোল তৈরির রেসিপি

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

০২ এপ্রিল ২০২১, ১১:২২

সুস্বাদু চিকেন রোল তৈরির রেসিপি

চিকেন মানেই সুস্বাদু খাবার। চিকেন বো মুরগির মাংস দিয়ে তৈরি করা যায় অনেক পদ। তার মধ্যে একটি হলো চিকেন রোল। এটি তৈরি করতে সময় কম লাগে আবার খেতেও দারুণ। রেসিপি জানা থাকলে বাইরে থেকে কিনে খেতে হবে না, ঘরেই তৈরি করতে পারবেন সুস্বাদু এই খাবার। অতিথি আপ্যায়নে বা বিকেলের নাস্তায় রাখা যেতে পারে সুস্বাদু চিকেন রোল। চলুন রেসিপি জেনে নেওয়া যাক-

তৈরি করতে যা লাগবে ​
পেঁয়াজ কুচি- ১ কাপ, 
রসুন কুচি- ১ চা চামচ, 
আদা বাটা- ১চা চামচ,
গরম মশলা, 
হলুদ গুঁড়া- আধা চা চামচ, 
জিরা গুঁড়া- আধা চা চামচ, 
শুকনা মরিচের- গুঁড়া, 
আলু টুকরো করে কাটা- আধা কাপ, 
চিকেন কিমা, 
গোল মরিচ- আধা চা চামচ, 
ডিম- ২টি, 
বিস্কুটের গুঁড়া, 
তেল, 
লবণ- পরিমানমতো, 
মটরশুঁটি- আধা কাপ, 
টুকরো করে কাটা আলু- আধা কাপ।

যেভাবে তৈরি করবেন
একটি পাত্রে অল্প তেল দিন। তেল গরম হলে তাতে পেঁয়াজ কুচি দিতে হবে। পেঁয়াজ ভাজা হলে তাতে দিন রসুন কুচি ও আদা বাটা, হলুদ গুঁড়া, শুকনো মরিচের গুঁড়া, জিরে গুঁড়া দিয়ে কষান। কষানো হলে চিকেন কিমা দিন। এরপর দিন গোলমরিচ গুঁড়া, কেটে রাখা আলুর টুকরো ও মটরশুঁটি। সামান্য পানি ও লবণ দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিন। পানি শুকিয়ে এলে ঢাকনা খুলে নামিয়ে নিন। 

অন্য একটি পাত্রে ময়দা, একটি ডিম, দুই কাপ পানি ও পরিমাণমতো লবণ দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। চুলায় ফ্রাইপ্যান গরম করে তাতে এক চামচ করে গোলা ছড়িয়ে রুটি তৈরি করে নিন। এতে চিকেনের পুর দিয়ে রোল করে নিন। এবার সেই রোল ফেটানো ডিমে চুবিয়ে বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে নিন।

সব রোল এভাবে প্রস্তুত করে নিন। অন্য একটি কড়াইয়ে ডুবোতেলে রোলগুলো ভেজে নিন। এরপর পছন্দের কোনো সস বা চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

এইচএন

Link copied