উই এর উদ্যোগে সেলার মিট

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৬:৩৮

উই এর উদ্যোগে সেলার মিট

উই এর উদ্যোগে ৩ দিনব্যাপী টেক্সটাইল বায়ার সেলার মিট ২০২১ শুরু হয়েছে। সকালে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উদ্বোধন করেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। 

গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাই স্বোয়ামী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, উপদেষ্টা জাহানুর কবির সাকিব, বৈশ্বিক উপদেষ্টা সিল্কক গ্লোবাল এর সিইও সৌম্য বসু।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর সকল কাজকে সমর্থন করি। আপনারা যেভাবে বিশ্বমঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে চান, সেটা দারুণ ব্যাপার। উই কালারফুল ফেস্টের উদ্যোগ, বায়ার সেলার মিটআপ এর মত উদ্যোগগুলো ভীষণ প্রয়োজনীয়। আমাদের মন্ত্রণালয় থেকে আমরা ভবিষ্যতে এধরণের উদ্যোগ গুলোর সাথে থাকবো।  

ভারতীয় হাইকমিশনার তার বক্তব্যে বলেন, আমি ভীষণ আনন্দিত আজকে এরকম একটি আয়োজনে যুক্ত হতে পেরে। বাংলাদেশী নারী উদ্যোক্তাদের এরকম উদ্যোগে দেশি বিদেশি বিভিন্ন বড় উদ্যোক্তাদের অংশগ্রহণ সেক্টরটিকে আরো বড় ক্ষেত্র দিতে পারবে। উই এর সাথে ফুড সেফটি নিয়ে আমরা কাজ করবো।

এবারের বায়ার সেলার মিট এর মাধ্যমে এক্সপোর্টার ও বায়ার  এক্সপোর্ট সংক্রান্ত আলোচনায় অংশ নিচ্ছেন। দেশীয় পণ্যের উন্নয়নে উই এর ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন অতিথিরা, রাজশাহী সিল্ক এর প্রচার-প্রসার সম্পর্কেও কাজের উঠে আসে।

উই এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমাদের এবারের আয়োজনে ২০০ জন সেলার ও ২৫ জন বায়ার জুম প্লাটফর্ম এর মাধ্যমে যুক্ত হবে। সমাপনী আয়োজনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি যুক্ত হবেন। এই আয়োজনের মাধ্যমে আমরা পৌঁছাতে চাই বিশ্বমার্কেটে বাংলাদেশী পণ্যের বাজার বিস্তৃত করতে।

এএ

Link copied