ছেলেরা প্রেমিকার কাছে যে কথাগুলো শুনতে চায়

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

৩০ আগস্ট ২০২১, ০১:২৩ পিএম


ছেলেরা প্রেমিকার কাছে যে কথাগুলো শুনতে চায়

সবাই ভালোবাসা নিয়ে তার নিজের অনুভূতিগুলো সুন্দরভাবে বর্ণনা করতে পারেন না। আবার মুখ ফুটে বললেও তার সঙ্গে ভালোবাসার মানুষটির মেজাজ-মর্জির মিল না-ও থাকতে পারে। তবে একথাও সত্যি যে, কারও মন পড়া আমাদের পক্ষে সম্ভব নয়। তাই মনের কথাগুলো মুখ ফুটে বলারও চেষ্টা করতে হবে। প্রেমিককে আপনি যে কথাগুলো বলতে চান, সেগুলো বলার আগে জেনে নিন তারা প্রেমিকার মুখ থেকে কোন কথাগুলো শুনতে বেশি পছন্দ করে-

তুমি সবার থেকে আলাদা

এটি ঠিক যে প্রত্যেক মানুষই আলাদা। এই সুযোগ কাজে লাগাতে পারেন আপনিও। প্রেমিককে বলে দিন যে তিনি সবার থেকে আলাদা। কোন গুণগুলোর কারণে তাকে বেশি ভালোলাগে তাও জানিয়ে দিন। তার ছোট ছোট কাজের প্রশংসা করুন। তিনি যদি আপনার খেয়াল রাখেন তবে আপনিও বলে দিন যে তিনি একজন দুর্দান্ত প্রেমিক।

তোমার বন্ধুরা অসাধারণ

প্রেমিকের মুখ থেকে নিজের বান্ধবীদের প্রশংসা শুনলে মেয়েরা যতটা রাগ করবে, ঠিক ততটাই খুশি হবে ছেলেরা যদি প্রেমিকার মুখ থেকে তার বন্ধুদের প্রশংসা শোনে। কারণ তখন প্রেমিকাকেও নিরাপদ একজন বন্ধু হিসেবে ভাবতে শুরু করবে। আবার বন্ধুদের সঙ্গে বেশি সময় ধরে আড্ডা দিলে প্রেমিকা রাগ করবে না, সে বিষয়েও নিশ্চিত থাকবে।

Dhaka Post

বিয়ের ক্ষেত্রে কোনো তাড়াহুড়ো করতে চাই না

ছেলেরা নিজেকে গুছিয়ে নিয়ে তারপরই বিয়ে নামক বন্ধনে জড়াতে চায়। কারণ বিয়ে মানে অনেক নতুন দায়িত্ব। বেশিরভাগ সম্পর্ক ভেঙে যাওয়ার অন্যতম কারণ হলো প্রেমিকার পক্ষ থেকে বিয়ের জন্য অনবরত চাপ দিতে থাকা। তাই আপনি যদি আপনার প্রেমিককে জানান যে, বিয়ের বিষয়ে আপনার তাড়াহুড়ো নেই, তখন প্রেমিক নিশ্চিন্ত হবে।

আমার বাবা তোমাকে পছন্দ করে

প্রায় সব প্রেমিকেরই মনে এই ভয় থাকে যে, প্রেমিকার বাবা তাকে পছন্দ করবে তো! প্রেমিকার বাবার সামনে প্রথমবার দাঁড়ানোর চিন্তাও অনেকের জন্য ভীতিকর। তাই প্রেমিকা যদি বলে যে তার বাবা প্রেমিককে পছন্দ করে, তবে প্রেমিক অনেকটাই নির্ভার অনুভব করে। প্রেমিকার বাবার মন জয় করা মানে প্রেম থেকে পরিণয়ের পথে অনেকটাই এগিয়ে যাওয়া।

তুমি সঠিক

যে নিজের ভুল স্বীকার করতে পারে না, তাকে কেউ পছন্দ করে না। তাই যদি তর্ক করার সময় দেখেন যে আপনি ভুল এবং আপনার প্রেমিক ঠিক তবে তা স্বীকার করতে দ্বিধা করবেন না। আপনি প্রেমিককে বলুন যে তিনি সঠিক। পাশাপাশি যেকোনো ভুলের জন্য ক্ষমা চাওয়ার অভ্যাস করুন। এটি অপরপক্ষকেও উদার হতে সাহায্য করবে।

Dhaka Post

তুমি কি আমাকে সাহায্য করতে পারো?

ছোট ছোট কাজে প্রেমিকের সাহায্য চাইলে এটি তিনি অনেক পছন্দ করবেন। কারণ এতে তিনি বুঝতে পারেন যে, আপনি তার ওপর কিছু বিষয়ে নির্ভর করতে চান। তিনি যে আপনার কাছে দরকারি এবং গুরুত্বপূর্ণ, এটি বোঝাতে চেষ্টা করুন। যে কাজ নিজে সম্পন্ন করে নিলেও পারেন, তাতেও তার সাহায্য চাইতে পারেন। 

আমি তোমাকে ভালোবাসি

এটি এমনই এক বাক্য যা কখনোই পুরোনো হয় না। প্রত্যেকেই তার ভালোবাসার মানুষের কাছ থেকে এই বাক্য শুনতে চান। প্রেমিকও তার ব্যতিক্রম নন। তাই হুটহাট তাকে বলে দিন, ‘আমি তোমাকে ভালোবাসি’। এতে ভালোবাসা আরও বাড়তে থাকবে।

Link copied