মাস্ক পরে লিপস্টিক ঠিক রাখবেন যেভাবে

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

১০ অক্টোবর ২০২১, ০৩:৪০ পিএম


মাস্ক পরে লিপস্টিক ঠিক রাখবেন যেভাবে

বাঙালি নারীর সাজ মানেই চোখে কাজল আর ঠোঁটে লিপস্টিকের ছোঁয়া। যারা মেকআপ করতে ভালোবাসেন না, তারাও বাইরে বের হলে সামান্য হলেও লিপস্টিক ঠোঁটে ছোঁয়ান। লিপস্টিক পরতে ভালোবাসেন না এমন নারীর দেখা পাওয়া দুষ্কর। লিপস্টিকের এ প্রচলন কিন্তু বেশ পুরোনো। যখন লিপস্টিক আবিষ্কৃত হয়নি তখনও নারীরা বিভিন্ন রঙিন ফুল দিয়ে ঠোঁট রাঙাতেন। 

এখন সময় বদলেছে। সৌন্দর্য বাড়াতে মনের মতো লিপস্টিক এখন হাত বাড়ালেই পাওয়া যায়। সেসব লিপস্টিকের আছে আবার নানা ধরন। ম্যাট, শিমার, গ্লসি, ক্রিমি- আরও কত কী! নিত্যনতুন সব শেডও নজরকাড়া। লিপস্টিক পরতে যারা ভালোবাসেন, গত প্রায় দুই বছর ধরে তারা ভুগছেন এক সমস্যায়। লিপস্টিক পরে মাস্ক ব্যবহার করতে গিয়ে পড়ছেন মুশকিলে।

যত দামী ম্যাট লিপস্টিকই হোক না কেন, মাস্ক পরার কারণে ঠোঁটে থাকছে না, ছড়িয়ে পড়ছে কিংবা লেপ্টে যাচ্ছে। তাই বলে তো মাস্ক ছাড়া চলাচলও করা যাবে না। আবার লিপস্টিক না পরলেও আপনার সাজ সম্পূর্ণ হচ্ছে না। লিপস্টিক পরা নিয়ে আপনিও যদি সমস্যায় পরে থাকেন তবে এই টিপসগুলো আপনার জন্য-

অনেকেই সাজের শুরুতে লিপস্টিক পরে নেন। এই কাজ করতে যাবেন না। এটি সাজের একেবারে শেষ অংশ। তাই যতটুকু সাজগোজ করার তা শেষ করে তবেই লিপস্টিক পরুন। সেইসঙ্গে শুকনো ঠোঁটেও কখনো লিপস্টিক ব্যবহার করবেন না। 

লিপস্টিক পরার পর টিস্যু পেপারে সামান্য সেটিং পাউডার দিয়ে হালকাভাবে ট্যাপ করে নিন। এরপর আলতোভাবে ঝেড়ে নিন। এতে আর লিপস্টিক লেপ্টে যাওয়ার ভয় থাকবে না।

লিপস্টিক পরার আগে ঠোঁটে ভালো করে বরফ ঘষে নিতে পারেন। বরফের একটি ছোট টুকরা নিলেই হবে। এর সঙ্গে সামান্য বিট লবণ যোগ করতে পারেন। যাদের ঠোঁটের চারপাশে বেশি ঘাম হয় তারা বরফ ঘষে নিতে পারেন। এরপর সামান্য কম্প্যাক্ট পাউডার লাগিয়ে লিপস্টিক পরুন। ছড়িয়ে যাওয়ার ভয় থাকবে না।

অনেকেই এখন আর ঠোঁটে লিপ লাইনার ব্যবহার করেন না। যদি চান লিপস্টিক ছড়িয়ে না যাক তবে লিপ লাইনার ব্যবহার করুন। ম্যাট ছাড়া অন্য কোনো লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে লিপ লাইনার সেটিং পাউডার ব্যবহার করুন। এতে লিপস্টিক ছড়িয়ে যাওয়ার ভয় থাকবে না।

অন্য উপায়েও ধরে রাখতে পারেন ঠোঁটের লিপস্টিক। সামান্য ভিনেগার, গুঁড়া চিনি ও লেবু মিশিয়ে ঠোঁট ভালো করে মাসাজ করুন। কিছুক্ষণ পর দেখবেন ঠোঁট নরম হয়ে যাবে। এরপর ভালোভাবে ধুয়ে নিন। তারপর সামান্য গোলাপ জল লাগিয়ে নিন। এরপর লিপস্টিক ব্যবহার করুন। 

ব্যাগে ফেসিয়াল টিস্যু রাখুন। কারণ ঘেমে গেলে লিপস্টিক এমনিতেই ছড়িয়ে যেতে পারে। তখন দেখতে আরও অদ্ভুত লাগবে। তাই লেপ্টে যাওয়া লিপস্টিক মুছে ঠিক করার জন্য টিস্যু সঙ্গেই রাখুন।

Link copied