ট্রায়াল রুমে গোপন ক্যামেরা আছে কি না বুঝবেন যেভাবে

Dhaka Post Desk

সুমনা রহমান

০৭ ডিসেম্বর ২০২১, ১২:৩০ পিএম


অডিও শুনুন

নারীদের নিয়ে একটি মজার তথ্য প্রচলিত আছে। ওয়ারড্রোবে যতই পোশাক থাকুক না কেন, কোথাও যাওয়ার সময় তারা পরার মতো পোশাক খুঁজে পান না। তখন কী আর করা, নতুন পোশাক কিনে আনতে হয়। কেনাকাটা করতে সবচেয়ে বেশি পছন্দ করেন নারীরা। আর পোশাক কিনতে গিয়ে সেটি গায়ে ফিট হয়েছে কি না তা বোঝার জন্য ট্রায়াল তো দিতেই হয়।

ট্রায়াল রুমে গিয়ে পোশাক বদলে নতুন পোশাকটি পরে দেখলেন। এরপর সেটি খুলে আবার আগের পোশাকটি পরলেন। এই স্বল্প সময়েই ঘটে যেতে পারে বিপদে পড়ার মতো ঘটনা। যদি ট্রায়াল রুমে গোপন ক্যামেরা থাকে তবে সেটি খুব সহজেই আপনার পোশাক পরিবর্তনের দৃশ্য ধারণ করে রাখতে পারে।

শুধু সুরক্ষিত থাকার বিষয়টি নয়, ট্রায়াল রুমে পোশাক পরিবর্তনের ক্ষেত্রে কিছু আদবকায়দাও জেনে রাখা জরুরি। পোশাক তো কিনতে যাবেনই, তার আগে জেনে নিতে হবে ট্রায়াল রুমের খুঁটিনাটি। গোপন ক্যামেরা থাকলে তা সহজে বোঝার উপায় জেনে নিতে হবে।

 

সতর্কতা

পোশাক কেনার সময় সেটি ঠিকভাবে গায়ে হচ্ছে কিনা, তা দেখার জন্যই ব্যবহার করা হয় ট্রায়াল রুম। এক্ষেত্রে নারীদের সুরক্ষার বিষয়টি মাথায় রাখা বেশি জরুরি। ট্রায়াল রুমে লুকানো থাকতে পারে গোপন ক্যামেরা। আপনি যেখানে পোশাক পরিবর্তন করছেন, সেখানেও গোপন ক্যামেরা আছে কি না তা বোঝা জরুরি। এই বিষয়গুলো খেয়াল করলে বোঝা সহজ হবে-

মোবাইল ফোন জানাবে গোপন ক্যামেরার কথা

সঙ্গে নিশ্চয়ই ফোন রয়েছে? সেটি আপনাকে সাহায্য করতে পারে লুকানো ক্যামেরার কথা জানতে। যদি দেখতে পান যে আপনার সঙ্গে থাকা মোবাইল ফোনে সিগন্যাল আসছে না, তবে বুঝে নেবেন যে ট্রায়াল রুমে গোপন ক্যামেরা রয়েছে। কারণ লুকানো ক্যামেরা থাকলে সেখানে ফোনের সিগন্যাল ব্লক হয়ে যায়। তাই ট্রায়াল রুমে ঢুকে কাউকে কল করে দেখতে পারেন। যদি কল চলে যায় তাহলে বুঝে নেবেন সেখানে লুকানো কোনো ক্যামেরা নেই। তখন আপনি পোশাক পরিবর্তন করতে পারেন। আর যদি কল না যায়, তবে পোশাক পরিবর্তন না করাই উত্তম। এ রকম অবস্থায় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলুন। প্রয়োজনে পুলিশের দ্বারস্থ হতে হবে।

আঙুলের মাধ্যমে আয়না পরীক্ষা

ট্রায়াল রুমের যে আয়নাকে আপাতদৃষ্টিতে আপনার স্বাভাবিক মনে হচ্ছে, হতে পারে তার ভেতরেই লুকিয়ে আছে ভিন্ন কিছু। সাধারণ আয়নার বাইরেও আছে টু-ওয়ে মিরর। এ ধরনের আয়নায় সামনের দিকটা আয়নার মতো দেখতে হলেও পেছনে পারদ থাকে না। অন্য পাশে হয়তো এমন কেউ বসে থাকতে পারে যে আপনার ওপর নজর রাখছে! আপনি যে ট্রায়াল রুমে পোশাক পরিবর্তন করছেন, সেখানকার আয়নাতেও একই কারসাজি আছে কি না তা বোঝার উপায়ও আছে। আয়নায় আপনার আঙুল ছুঁইয়ে দেখুন। যদি আঙুল আর আয়নার প্রতিবিম্বের মধ্যে গ্যাপ থাকে তবে বুঝবেন এটি সাধারণ আয়না। আর যদি না থাকে, তাহলে তা বিপদের কারণ হতে পারে!

Link copied