নারীদের পোশাক গহনা নিয়ে প্রদর্শনী

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২১, ১২:৩৫ পিএম


নারীদের পোশাক গহনা নিয়ে প্রদর্শনী

নারীদের পোশাক ও গহনা নিয়ে রাজধানীর বনানীর কিউরিয়াসে চলছে ‘উইন্টার এক্সিভিশন’। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

কিউরিয়াসের পরামর্শক ডিজাইনার চন্দ্র শেখর সাহা বলেন, এখন শীতকাল। আমরা তাই সব আয়োজনের ভেতর শীতের আমেজটা ধরে রাখতে চেয়েছি। শহুরে জীবনে এমনটা ধরা না দিলেও গ্রামীণ জীবনে প্রকৃতিই সব জানান দেয়।

তিনি বলেন, আমরা এখন কোরিয়ান কম্বল গায়ে জড়িয়ে আরামে একটা ঘুম দিই। এটা সময়ের চাহিদা। লেপের জায়গা বদলে নিয়েছে কম্বল। এমন ছোটখাটো অনেক বিষয় উপস্থাপন হয়েছে প্রদর্শনীতে। আমাদের গহনার কালেকশন অলক্ষে পড়ে থাকা টুকরো বাস্তবতা আর স্বপ্নের সম্মিলন। পুরো প্রদর্শনীকে ভাগ করা হয়েছে দু’ভাবে। এক, কাঁথা ফোঁড়ের ঐকতান এবং অন্যটি উপকরণের অলঙ্কৃত সুরিয়েলিজম।

প্রদর্শনীতে তুলে ধরা হয়েছে দেশীয় ধাঁচে তৈরি নানা পোশাক। একটি কর্নারে রাখা হয়েছে তুলা, লেপ ও ধুনকো। এছাড়াও আছে কাঁথা ফোঁড়ের ঐকতান, নীলাভ ছন্দ, নান্দনিক জটিলতা ও আলোছায়া-জাদুমায়া শিরোনামে সংযোজিত হয়েছে গহনার প্রচলিত ও অপ্রচলিত উপকরণের সমন্বয়ের রূপবৈচিত্র্য।

গুরুত্ব পেয়েছে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি, জয়বায়ু পরিবর্তন আর এই পরিপ্রেক্ষিতে পোশাক শিল্প আর ফ্যাশন দুনিয়ার দায়িত্বশীলতা।

এএ

Link copied