শীতের মেকআপ কেমন হবে

Dhaka Post Desk

সুমনা রহমান

০৮ ডিসেম্বর ২০২১, ০৩:১৪ পিএম


শীতের মেকআপ কেমন হবে

সাজের বিষয়ে মেয়েরা এমনিতেই কম পারদর্শী নয়। কোথায় কীভাবে সেজে যেতে হবে, তা তারা জানে। তবে কেউ কেউ আবার একটু পিছিয়ে থাকে। ঠিক কীভাবে সাজলে তা সময় এবং পরিবেশের সঙ্গে মানানসই হবে তা তারা বুঝতে পারে না। যেমন ধরুন শীতের সময়ে অনেকে গরমের সাজের মতো মেকআপ করে। কিন্তু দুই আবহাওয়ায় একই সাজ মানানসই নয়। 

শীতের সময়ে মেকআপ করলে কিছু বিষয়ে অবশ্যই খেয়াল রাখতে হবে। নয়তো মেকআপ মুখে ঠিকভাবে বসবে না। দেখতে আরও বেমানান লাগবে। যারা মেকআপের বিষয়ে একটু কম পারদর্শী বা আরও কিছু জানতে চান, তাদের জন্য শীতে মেকআপ করার বিষয়ে কিছু পরামর্শ রইলো-

সানস্ক্রিন ব্যবহার করবেন

শীতে অনেকে সানস্ক্রিন ব্যবহার বন্ধ করে দেন। এটি মোটেও ঠিক নয়। কারণ এসময়েও রোদে বেশ তেজ থাকে। অনেকে শীতের সময়ে ময়েশ্চারাইজার ব্যবহার করাকেই যথেষ্ট মনে করেন। আসলে শুধু ময়েশ্চারাইজার ব্যবহার করলে তা ত্বককে সব ধরনের সুরক্ষা দিতে পারে না। আপনি যদি শীতের সময়ে সানস্ক্রিন ব্যবহার বন্ধ করে দেন তবে ত্বকে সানবার্ন ও অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।

ফাউন্ডেশনের ধরন

মেকআপের মূল অংশ হলো ফাউন্ডেশন। তাই এর দিকে বিশেষ নজর রাখতে হবে। গরমে যে ধরনের ফাউন্ডেশন আপনি ব্যবহার করেছেন, সেটি শীতে কোনোভাবেই ব্যবহার করা চলবে না। শীতের সময় এমনিতেই আমাদের ত্বক অনেকটা খসখসে হয়ে যায়। এদিকটাতে খেয়াল রেখেই আপনাকে ফাউন্ডেশন নির্বাচন করতে হবে। ত্বক ও আবহাওয়ার সঙ্গে মিল রেখেই ফাউন্ডেশন কিনবেন।

লিপস্টিকের উজ্জ্বল লং

ঠোঁটে উজ্জ্বল রং পরলে কারও কারও কাছ থেকে টিপ্পুনি শুনতে পারেন। কিন্তু তাতে কী! আপনি এই শীতে একটু বেশি রঙিন হয়ে উঠতেই পারেন। শীতে একটু ডার্ক শেডের লিপস্টিকে আপনাকে বেশি মানাবে। এসময় র্গেন্ডি, প্লাম, ওয়াইন রেড ও ডার্ক রেডের মতো শেড বেছে নিতে পারেন নির্ভয়ে।

আইশ্যাডোর রং

কপার বা গোল্ডেন শেডের আইশ্যাডো পরতে পারেন শীতে। এসময় বিয়ে কিংবা পার্টি বছরের অন্যান্য সময়ের চেয়ে বেশি থাকে। যে কারণে এই দুই রং সেসব অনুষ্ঠানের সঙ্গে মানিয়ে যায়। দিনের বেলার সাজ হলে এই দুই রঙের আইশ্যাডোর সঙ্গে ন্যুড লিপস্টিক পরবেন। আর রাতে হলে ডার্ক লিপস্টিক পরতে পারবেন।

ক্রিম-বেসড মেকআপ

শীতে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমে যায়। যে কারণে শুষ্ক হয়ে যায় আমাদের ত্বক। এসময় আমাদের ত্বকে কোনোভাবেই শুষ্ক পাউডার ব্যবহার করা যাবে না। কারণ তাতে পুরো পাউডার মুখের উপরে ভেসে থাকবে। এসময় তাই ময়েশ্চারাইজার বেসড মেকআপ ব্যবহার করুন।

Link copied