প্রেমে পড়লে ছেলেদের যেসব পরিবর্তন হয়

Dhaka Post Desk

লাইফস্টাইল ডেস্ক

৩০ ডিসেম্বর ২০২১, ০৬:৫৯ এএম


প্রেমে পড়লে ছেলেদের যেসব পরিবর্তন হয়

প্রেম মানেই পরিবর্তন। প্রেমে পড়বেন আর আপনার মধ্যে পরিবর্তন আসবে না, তাই কি হয়! এমনও হতে পারে যে আপনার হাব-ভাব দেখেই আশেপাশের মানুষেরা বুঝে ফেলেন যে আপনি প্রেমে পড়েছে! অনুভূতি প্রকাশের ক্ষেত্রে ছেলেরা তো একটু কৃপণতা করেই। তারা মন খুলে কাউকে বলতেও পারে না। মজার ব্যাপার হলো, প্রেমে পড়লে মেয়েদের মতো ছেলেদেরও কিছু পরিবর্তন আসে। ঠিকভাবে খেয়াল করলেই তা বুঝতে পারবেন। মিলিয়ে নিন তো, আপনার পরিচিত কোনো ছেলে এভাবে পরিবর্তিত হয়েছে কি না-

সচেতন
প্রেমে পড়লে ছেলেরা একটু বেশিই সচেতন হয়ে যায়। এই সচেতনতা কিন্তু নিজেদের সাজ, পোশাক নিয়ে। কোন পোশাকটি পরলে বেশি মানাবে, কোন হেয়ারকাটে আরেকটু সুন্দর লাগে এসব বিষয়ে চিন্তা করে। শুধু সাজ-পোশাকই নয়, আচার-আচারণে আসে পরিবর্তন। মেয়েদের সঙ্গে আগের থেকেও সচেতন হয়ে কথা বলে।

সম্পর্ক সুন্দর রাখার চেষ্টা
প্রেম মানুষকে সমৃদ্ধ করে এ কথাটি মিথ্যা নয়। প্রেমে পড়লে ইতিবাচক পরিবর্তনই বেশি আসে। এসময় ছেলেরা একটু বেশিই সমঝদার হয়ে যায়। তারা সম্পর্কটি সুন্দর রাখার সর্বোচ্চ চেষ্টা করে। কী করলে প্রেয়সীর মন জয় করা যাবে, সেই চেষ্টাই থাকে তাদের।

অন্যের মতামতকে গুরুত্ব দেওয়া
এমনিতে একরোখা স্বভাবের হলেও প্রেমে পড়লে ছেলেদের মন পাল্টে যায়। তখন নিজের পাশাপাশি তারা অন্যদের মতামতকেও গুরুত্ব দিতে শেখেন। এসময় তাদের মন অনেকটা কোমল হয়ে যায়। তখন ভিন্নমতকেও অসহ্য মনে হয় না। এসময় তারা অন্যের কথা মনোযোগ দিয়ে শোনেন। 

অযথা আঘাত না করা
প্রেমে পড়লে ছেলেরা ধৈর্যশীল হয়ে যায়। এসময় তারা সহজে কাউকে আঘাত করতে চায় না বা কাউকে কষ্ট দিয়ে কথা বলে না। বিশষে করে পছন্দের মেয়েটিকে তো একেবারেই নয়। এসময় তারা সম্পর্কের প্রতি আরও যত্নশীল হয়ে ওঠে। প্রেমে পড়লেই ছেলেরা সুন্দরভাবে সবার খেয়াল রাখতে শিখে যায়। 

গুরুত্ব
শুধু প্রেমিকাকেই নয়, প্রেমে পড়লে ছেলেরা সবাইকে গুরুত্ব দিতে শেখে। কারণ প্রতিটি মানুষ এবং প্রতিটি সম্পর্কের আলাদা গুরুত্ব ও সৌন্দর্য আছে। প্রেমে পড়লে এই বোধ ছেলেদের মাঝে আরও বেশি জাগ্রত হয়। এটি আসলে সবার জন্যই দরকারি।

Link copied