পেন বাংলাদেশের নতুন সভাপতি কাজী আনিস ও সম্পাদক মহিউদ্দিন

Dhaka Post Desk

ফিচার ডেস্ক

১১ জুলাই ২০২১, ১১:০০ এএম


পেন বাংলাদেশের নতুন সভাপতি কাজী আনিস ও সম্পাদক মহিউদ্দিন

লেখক ও সাহিত্যিক, ব্লগার ও সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন পেন ইন্টারন্যাশনালের বাংলাদেশ শাখা ও পেন বাংলাদেশের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন কথাসাহিত্যিক বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কথাসাহিত্যিক মুহাম্মদ মহিউদ্দিন। 

সহ-সভাপতি পদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্বজিৎ ঘোষ, ড. আহমেদ রেজা, মালেকা ফেরদৌস, সালমা বানী ও কবি শামীম রেজা নির্বাচিত হয়েছেন। শনিবার ১০ জুলাই সংগঠনটির বার্ষিক সাধারণ সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০২১-২০২৩ মেয়াদের জন্য নতুন এই কমিটি গঠিত হয়েছে।

নির্বাচনে সভাপতি, সহ সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক পদে ফেরদৌসি মাহমুদ ও লাভলি তালুকদার, কোষাধ্যক্ষ পদে শাকিরা পারভিন, প্রচার সম্পাদক পদে সাংবাদিক মহসীন হাবিব এবং অফিস সম্পাদক পদে জাহিদ সোহাগ নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন- পারভেজ হোসেন, মোহাম্মদ মহসীন, হামীম কামরুল হক, আনিস মোহাম্মদ, মাসুদ হাসান ও জাহানারা পারভীন ।

নির্বাচনের আগে বাৎসরিক সাধারণ সভায়, সদস্য পরিচিতি ও আর্থিক বিবরণী তুলে ধরা হয়।

উল্লেখ্য, দেশভাগের পর ১৯৪৮ সালে যাত্রা শুরু করে পেন ইন্টারন্যাশনালের শাখা ‘পাকিস্তান পেন’। ওই সময় এর সভাপতি ছিলেন ড. মুহম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক ছিলেন সৈয়দ আলী আহসান। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর এর নামকরণ করা হয় ‘পেন বাংলাদেশ’।

এএ

Link copied