কলকাতা আন্তর্জাতিক বইমেলা পেছাল

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৮ জানুয়ারি ২০২২, ০৭:৪৭ এএম


কলকাতা আন্তর্জাতিক বইমেলা পেছাল

বইমেলার ফাইল ছবি

প্রায় একমাস পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা। ৩১ জানুয়ারি থেকে নয়, আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সল্টলেক সেন্ট্রাল পার্কে শুরু হবে বইমেলা।

পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড। তবে নতুন সূচি অনুযায়ী বইমেলা কতদিন চলবে, তা এখনও ঠিক হয়নি বলেই মেলার আয়োজকের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে বইমেলার ভবিষ্যৎ নিয়ে গত কয়েকদিন ধরেই জনমনে প্রশ্ন তৈরি হয়েছিল। কারণ একই কারণে স্থগিত রাখতে হয়েছে কলকাতা চলচ্চিত্র উৎসব। গঙ্গাসাগর মেলা নিয়েও আইনি জটিলতা তৈরি হয়েছিল।

যদিও, রাজ্যের পক্ষ থেকে জারি করা সর্বশেষ বিধিনিষেধে খোলামেলা পরিবেশে মেলার আয়োজনে ছাড়পত্র দেওয়া হয়েছিল। তবে বইমেলায় যে বিপুল জনসমাগম হয়, তাতে এই মুহূর্তে মেলা পিছিয়ে দেওয়াই সঠিক বলে মনে করছে রাজ্য প্রশাসন।

প্রথমে ঘোষিত সূচি অনুযায়ী, ৩১ জানুয়ারি শুরু হয়ে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলার কথা ছিল। কিন্তু সোমবার (১৭ জানুয়ারি) মেলা শুরুর নতুন দিন ঘোষণা করা হলেও তা কতদিন চলবে, সেই তথ্য জানানো হয়নি। পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় জানিয়েছেন, প্রশাসনের সঙ্গে আলোচনা করেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সূত্র : নিউজ১৮

জেডএস

Link copied