বিজেএফডির দ্বিতীয় মেয়াদে সভাপতি ইশতিয়াক রেজা, সম্পাদক বিল্লাহ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ এপ্রিল ২০২২, ০২:২৮ এএম


বিজেএফডির দ্বিতীয় মেয়াদে সভাপতি ইশতিয়াক রেজা, সম্পাদক বিল্লাহ

ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম ঢাকার (বিজেএফডি) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে গ্লোবাল টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা কার্যনির্বাহী কমিটির সভাপতি ও মাছরাঙা টিভির বার্তা সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিলে আগামী দুই বছরের জন্য বিজেএফডি’র ১৯ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

কমিটির সিনিয়র সহ-সভাপতি পদে গিয়াস উদ্দিন আহমেদ (ডেইলি ট্রাইব্যুনাল), সহ-সভাপতি শামীমুল হক (যুগ্ম সম্পাদক, মানবজমিন), যুগ্ম সম্পাদক গোলাম সামদানী (বিশেষ প্রতিবেদক, সারাবাংলা) ও শামীমা দোলা (নিউজ নাউ বাংলা), সাংগঠনিক সম্পাদক সাজিদা ইসলাম পারুল (সিনিয়র রিপোর্টার, সমকাল), অর্থ সম্পাদক হাসান জাবেদ (বিশেষ প্রতিনিধি, এনটিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী (বিশেষ প্রতিনিধি, দেশকাল), দপ্তর সম্পাদক সৈয়দ ঋয়াদ (সিনিয়র প্রতিবেদক, ঢাকা টাইমস), নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা (সিনিয়র রিপোর্টার, বিটিভি), ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমান ( সিনিয়র রিপোর্টার, ঢাকা পোস্ট) নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন— জাকারিয়া কাজল, সৈয়দ আবদাল আহমেদ, ইমরুল কবীর সুমন, আতিকুর রহমান, আব্দুল কাইয়ুম তুহিন, শরিফুল ইসলাম খান ও মো. আনোয়ার হোসেন।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি শামীমুল হক। সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ। অর্থ সম্পাদকের রিপোর্ট পেশ করেন গোলাম সামদানী। সাধারণ সভায় বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত ৭০ জন সাংবাদিক অংশ নেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ ফরিদ, উপ-সচিব মো. জেহাদ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। অনুষ্ঠানে বক্তারা সাংবাদিক উপযোগী গণমাধ্যম আইন প্রণয়ন ও বিজিএফডির সদস্যদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার কথা বলেন।

এইউএ/এসএসএইচ

Link copied