ডিবিসির সাংবাদিক ও ক্যামেরা পারসনের ওপর হামলা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ আগস্ট ২০২২, ০৫:৪৭ পিএম


ডিবিসির সাংবাদিক ও ক্যামেরা পারসনের ওপর হামলা

বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরা পারসন আজাদ আহমেদ সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে রাজধানীর তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনে মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর হামলা চালানো হয়। এসময় ক্যামেরা ভাঙচুর ও ফুটেজ ডিলেট করে দেয় হামলাকারীরা।

ওই প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী কাওছার ভুইয়া ও তার সন্ত্রাসী বাহিনী এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে আহত সাংবাদিক সাইফুল জুয়েল বলেন, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে ডিবিসির ক্যামেরা পারসন আজাদ আহমেদকে মারধর ও ক্যামেরা ভাঙচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেওয়া হয়। পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০-১২ জন সন্ত্রাসী আমার ও আজাদের ওপর এলোপাতাড়ি মারধর চালায়। এতে আমরা দুজনেই মারাত্মক আহত হই।

সাংবাদিক সাইফুল জুয়েলের সহকর্মীরা জানান, ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় অভিযোগ করা হয়েছে।

এদিকে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির নেতারা এক বিবৃতিতে জুয়েলের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি সাংবাদিকদের পেশাগত কাজে বাঁধা দেওয়ায় সংশ্লিষ্টদের অবিলম্বে আইনের আওতায় আনা ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন নেতারা।

এমএসি/আইএসএইচ

Link copied