ঢাকা পোস্টের আরাফাত জোবায়ের জিতলেন বর্ষসেরার তিন পুরস্কার

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:২১ পিএম


ঢাকা পোস্টের আরাফাত জোবায়ের জিতলেন বর্ষসেরার তিন পুরস্কার

অডিও শুনুন

বছরজুড়ে ক্রীড়া সাংবাদিকদের কাজের স্বীকৃতি দেয় বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি। এবার ম্যাক্স বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ডে ঢাকা পোস্টের সিনিয়র স্পোর্টস রিপোর্টার আরাফাত জোবায়ের তিনটি পুরস্কার পেয়েছেন। 

শুক্রবার রাজধানীর এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার তুলে দেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর। 

আরাফাত জোবায়ের সাক্ষাৎকার ক্যাটাগরিতে প্রথম রানার আপ এবং সিরিজ ক্যাটাগরিতে প্রথম রানার আপ। বর্ষসেরা ২০২১ ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে আরাফাত হয়েছেন দ্বিতীয় রানার আপ। বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক হয়েছেন চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার সাদমান সাকিব। প্রথম রানার আপ কালের কণ্ঠের সিনিয়র সাব এডিটর রাহেনুল ইসলাম। 

কিংবদন্তি ফুটবলার এনায়েতুর রহমানের সাক্ষাৎকার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে পাঁচ পর্বের ধারাবাহিক রিপোর্ট তাকে বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক হিসেবে মনোনীত করেছে। আরাফাত জোবায়ের গত বছর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সেরা ক্রীড়া সাংবাদিকের অ্যাওয়ার্ড পান।

এক দশকের বেশি সময় ধরে আরাফাত জোবায়ের ক্রীড়া সাংবাদিকতা করছেন৷ ক্রীড়া পাক্ষিক ক্রীড়াজগৎ ও ক্রীড়ালোকে লেখালেখির হাতেখড়ি। এরপর বিভিন্ন দৈনিকে প্রদায়ক হিসেবে কাজ করেছেন। ২০১২ সাল থেকে ক্রীড়া সাংবাদিকতা শুরু দৈনিক সংবাদে। ২০২০ সালের ডিসেম্বর থেকে তিনি দেশের অন্যতম জনপ্রিয় ও শীর্ষ অনলাইন পোর্টাল ঢাকা পোস্টে সিনিয়র স্পোর্টস রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। 

দেশের সব ধরনের খেলা নিয়ে নিয়ে প্রায় এক দশক রিপোর্টিং করছেন আরাফাত। ২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপ, জাকার্তা এশিয়ান গেমস, সাফ গেমস সহ আন্তর্জাতিক অনেক টুর্নামেন্ট কাভারের অভিজ্ঞতা রয়েছে তার। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করা এ সাংবাদিকের ক্রীড়া, রাজনীতি ও গণতন্ত্র আগ্রহের বিশেষ জায়গা। শিল্প-সাহিত্যেও ঝোঁক অনেক।

আজকের অনুষ্ঠানে ঢাকা পোস্টের আরাফাত জোবায়ের ছাড়া আরও অনেক ক্রীড়া সাংবাদিক পুরস্কৃত হয়েছেন। এ ছাড়া তিন সিনিয়র ক্রীড়া লেখক ও ব্যক্তিত্বকে দেওয়া হয়েছে বিশ্ব ক্রীড়া সাংবাদিক হিসেবে আজীবন সম্মাননা। তারা হলেন কামরুন্নাহার ডানা, সারওয়ার হোসেন ও মহিউদ্দিন পলাশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সনৎ বাবলা।

 এটি/আরএইচ 

Link copied