আমার সম্পর্কে যা বলা হচ্ছে তা সর্বৈব অসত্য : আবেদ খান

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২৫ নভেম্বর ২০২২, ১১:২৪ পিএম


আমার সম্পর্কে যা বলা হচ্ছে তা সর্বৈব অসত্য : আবেদ খান

রাজধানী ধানমন্ডির ২নং রোডের পরিত্যক্ত সম্পত্তি ২৯নং বাড়িটি সরকারের বলে হাইকোর্টের দেওয়া রায়ের পর গণমাধ্যমে প্রকাশিত খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে যে আলোচনা তৈরি হয়েছে সে বিষয়ে নিজের অবস্থান তুলে ধরেছেন সাংবাদিক আবেদ খান।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক লিখিত বক্তব্যে তিনি বলেছেন, ‘আইনের ব্যাপারে আমার পরিপূর্ণ শ্রদ্ধা আছে। তাই অবশ্যই রায়ে প্রদত্ত শাস্তি আমি মাথা পেতে নেব এবং বর্ণিত মামলা নিয়েও কোনো মন্তব্য করব না, কারণ এটা আইন আদালতের এখতিয়ার।’

মালিকানা সংক্রান্ত দুটি রিটের পরিপ্রেক্ষিতে গত ২১ নভেম্বর ধানমন্ডি ২ নম্বর রোডের ৩০০ কোটি টাকা দামের বাড়িটি সরকারের বলে রায় দেন হাইকোর্ট। একইসঙ্গে তথ্য গোপন করে এই বাড়ির মালিকানা দাবি করে রিট দায়ের করায় সাংবাদিক আবেদ খানকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

লিখিত বক্তব্যে দৈনিক জাগরণের সম্পাদক ও দৈনিক কালবেলার প্রধান সম্পাদক আবেদ খান জানান, সম্পত্তির বিষয়টি সেটেলমেন্ট কোর্টে নিষ্পত্তি হওয়ার পর তিনি আর আপিল করেননি। পরে কোনো উৎসাহী শুভাকাঙ্ক্ষী স্বপ্রণোদিত হয়ে রিট আবেদন করেন, যেখানে তার স্বাক্ষর নেওয়া হয়। কিন্তু সেই রিট আবেদনে সেটেলমেন্ট কোর্টের মামলার বিষয়টি উল্লেখ করা হয়নি। সেটা অনবধানতা হলেও দায় তাকে নিতেই হবে।

পুরো প্রক্রিয়ায় এটুকুই তার সংশ্লিষ্টতা উল্লেখ করে আবেদ খান বলেন, ‘এখন যদি বলি, আমার সম্পর্কে যা কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা হচ্ছে তা সর্বৈব অসত্য, তা কতজন মানবে?’

আবেদ খানের লিখিত পুরো বক্তব্যটি পড়তে এখানে ক্লিক করুন

এসএসএইচ

Link copied