মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ঢাকা পোস্টের তানভীর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০২২, ০৫:২৫ পিএম


মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ঢাকা পোস্টের তানভীর

অডিও শুনুন

বাংলাদেশে শিশু অধিকার নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে মীনা মিডিয়া অ্যাওয়ার্ডস পেয়েছেন ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক তানভীরুল ইসলাম। শিশুদের ওপর করোনাভাইরাসের প্রভাব ক্যাটাগরিতে—‘‘অটো পাস’ ‘কোভিড ব্যাচ’ বলে শিশুর ক্ষতি করছেন না তো?’ শীর্ষক প্রতিবেদন তৈরির জন্য এই সম্মাননা পুরস্কার পেয়েছেন তিনি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা পোস্টের তানভীরুল ইসলামসহ পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ ২০০৫ সাল থেকে এ অ্যাওয়ার্ড দিচ্ছে।

এছাড়া শিশুদের অধিকার রক্ষায় প্রতিবেদন তৈরির জন্য বিশেষ ক্যাটাগরিতে পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আদনান রহমান ও জসীম উদ্দীন। অভিজ্ঞ গণমাধ্যমকর্মী ও শিক্ষাবিদসহ স্বাধীন বিচারকদের একটি প্যানেল দুই শতাধিক প্রতিযোগীর মধ্য থেকে বিজয়ীদের নির্বাচন করেন।

dhakapost

এর আগে গত ১৫ জুন ঢাকা পোস্টে প্রকাশিত—‘দুই সন্তানেই ‘ফুলস্টপ’ দিচ্ছেন ৭৯ শতাংশ মা’ শীর্ষক প্রতিবেদনের জন্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ‘মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছিলেন তানভীরুল ইসলাম।

এছাড়া তিনি হার্ট ফাউন্ডেশন ও এমআরডিআইসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সাংবাদিকতায় মিডিয়া ফেলোশিপ অর্জন করেন।

১৯৯৩ সালের ২১ অক্টোবর ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ধুরুয়া গ্রামে জন্মগ্রহণ করেন তানভীরুল ইসলাম। তার বাবা একজন শিক্ষক। বাবা-মা, স্ত্রী ও তিন ভাই নিয়ে তার পরিবার।

জন্ম ময়মনসিংহের নান্দাইলে হলেও বাবার চাকরির সুবাদে পরবর্তীতে কিশোরগঞ্জ শহরে থেকেছেন দীর্ঘদিন। কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি গুরুদয়াল কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তানভির।

ঢাকা পোস্টে স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদক হিসেবে কাজ করছেন তিনি। এর আগে তিনি একুশে টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। 

টিআই/কেএ

Link copied