অনলাইন গণমাধ্যম ঢাকা টুয়েন্টিফোর লাইভের যাত্রা শুরু

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ সেপ্টেম্বর ২০২১, ০১:০৪ এএম


অনলাইন গণমাধ্যম ঢাকা টুয়েন্টিফোর লাইভের যাত্রা শুরু

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে নিউজ পোর্টাল ঢাকা টোয়েন্টিফোর লাইভ ডটকম (dhaka24live.com)।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীর ডিওএইচএস এলাকায় প্রতিষ্ঠানের নিজ কার্যালয়ে এক অনুষ্ঠানে পোর্টালটির উদ্বোধন করা হয়। এ সময় আমন্ত্রিত অতিথি, বিভিন্ন সংবাদকর্মী, সাংবাদিক নেতাদের উপস্থিতিতে কেক কাটা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি ও ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের এসাইনমেন্ট এডিটর সিনিয়র সাংবাদিক পারভেজ খান।

এ সময় উপস্থিত ছিলেন পত্রিকাটির সম্পাদক মাহমুদ হোসাইন, মাহেক্স ওয়ার্ড ওয়াইডের ম্যানেজিং ডিরেক্টর আশেক হোসাইন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য গোলাম মুজতবা ধ্রুব।

জ্যেষ্ঠ সাংবাদিক পারভেজ খান বলেন, ৩৫/৩৬ বছর ধরে সাংবাদিকতায় আছি। এখানে আসার পর মনে হচ্ছে ৪০ বছর বয়স আমার কমে গেছে। সব নতুন মুখ।

তিনি বলেন, ধৈর্য ধরতে হবে। সততা, ধৈর্য একনিষ্ঠতা ও কর্তব্যপরায়নতা যদি ঠিক থাকে তাহলে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব। আশা করছি প্রতিষ্ঠানটি ধৈর্যের সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে এগিয়ে যাবে। পাঠক প্রিয়তা অর্জনে সবাইকে ডিঙ্গিয়ে যাবে।

নতুন একটি গণমাধ্যমের আত্মপ্রকাশের কারণ উল্লেখ করে নিউজ পোর্টালটির সম্পাদক মাহমুদ হোসাইন বলেন, বস্তুনিষ্ঠ ও বৈচিত্র্যময় সংবাদ পরিবেশনের অঙ্গীকার নিয়ে নিউজ পোর্টাল ঢাকা টোয়েন্টিফোর লাইভ ডটকমের যাত্রা শুরু হলো।

মানসম্মত সাংবাদিকতার চর্চার মধ্য দিয়ে এটি আন্তর্জাতিক মানের একটি গণমাধ্যম হিসেবে গড়ে উঠবে এমন প্রত্যাশা করেন তিনি।

মাহেক্স ওয়ার্ড ওয়াইডের ম্যানেজিং ডিরেক্টর আশেক হোসাইন বলেন, পোর্টালটির পাতায় পাতায় ব্যতিক্রমী সংবাদ প্রচারের মাধ্যমে জন-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে। দ্রুত বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকের কাছে পৌঁছে দিতে নিউজ পোর্টালটির অগ্রণী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য গোলাম মুজতবা ধ্রুব বলেন, এখন ডিজিটাল যুগ। অনলাইন সংবাদ মাধ্যম ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। মূলধারার নিউজ পোর্টাল হিসেবে প্রতিষ্ঠানটি পাঠকের দৃষ্টি আকর্ষণে সক্ষম হবে বলে আশা করি। 

তিনি বলেন, সত্যের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত হয় যেকোনো পত্রিকার ভিত্তি। বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের মাধ্যমে পাঠকদের সচেতনতায় পোর্টালটি অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমাদের প্রত্যাশা।

জেইউ/এমএইচএস

Link copied