ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন যারা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২১, ০৫:৪৩ পিএম


ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন যারা

‘নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ২২ জন প্রতিবেদক । মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর এ পুরস্কার দেয় ডিআরইউ।

বিভিন্ন ক্যাটাগরিতে যেসব  প্রতিবেদক পুরস্কার পেয়েছেন তারা হলেন : প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ে দৈনিক সমকালের আবু সালেহ রনি; শিক্ষায় দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের আব্বাস উদ্দিন নয়ন; অপরাধ ও আইন-শৃঙ্খলায় ডেইলি স্টারের এ কে এম রাশিদুল হাসান; তথ্য, যোগাযোগ ও প্রযুক্তিতে দৈনিক প্রথম আলোর আসাদুজ্জামান (ওবায়েদ আংশুমান); রাজনীতি, প্রশাসন, বিচার সংসদ ও নির্বাচন কমিশন ক্যাটাগরিতে দৈনিক আমাদের সময়ের মো. কবির হোসেন; ক্রীড়ায় ঢাকা পোস্টের মো. জোবায়ের হোসেন (আরাফাত জোবায়ের); স্বাস্থ্য ক্যাটাগরিতে দৈনিক প্রথম আলোর রোজিনা ইসলাম; সেবা খাত ক্যাটাগরিতে বাংলা ট্রিবিউনের মো. শাহেদুল ইসলাম (শাহেদ শফিক); কৃষি ও পরিবেশ ক্যাটাগরিতে দৈনিক যুগান্তরের এসএএম হামিদ-উজ-জামান (হামিদ উজ-জামান); অর্থনীতি ক্যাটাগরিতে দৈনিক কালের কণ্ঠের জিয়াদুল ইসলাম; আর্থিক খাত (ব্যাংক, বিমা ও পুঁজিবাজার) ক্যাটাগরিতে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের জেবুন নেসা আলো; নারী, শিশু ও মানবাধিকার ক্যাটাগরিতে দৈনিক প্রথম আলোর নাজনীন আখতার এবং বৈদেশিক সম্পর্ক (কূটনীতি ও জনশক্তি) ক্যাটাগরিতে দৈনিক সময়ের আলোর রফিকুল ইসলাম সবুজ।

টেলিভিশন ও রেডিও বিভাগে, অর্থনীতি ক্যাটাগরিতে যমুনা টেলিভিশনের সুশান্ত সিনহা; আর্থিক খাত (ব্যাংক, বিমা ও পুঁজিবাজার) ক্যাটাগরিতে একাত্তর টেলিভিশনের কাবেরী মৈত্রেয়; অপরাধ ও আইনশৃঙ্খলা ক্যাটাগরিতে মাছরাঙা টেলিভিশনের মো. মাজহারুল ইসলাম; তথ্য, যোগাযোগ ও প্রযুক্তিতে নাগরিক টেলিভিশনের শাহনাজ শারমিন; নারী, শিশু ও মানবাধিকার ক্যাটাগরিতে মাছরাঙা টেলিভিশনের কাওসার সোহেলী; ক্রীড়ায় চ্যানেল-২৪ এর সাদমান সাকিব; স্বাস্থ্যে যমুনা টেলিভিশনের আবু সালেহ মো. পারভেজ সাজ্জাদ (সাজ্জাদ পারভেজ); সেবা খাতে এনটিভির শফিক শাহীন; সুশাসন ও দুর্নীতি (অনুসন্ধান) ক্যাটাগরিতে একাত্তর টিভির মো. আদনান খান (নয়ন আদিত্য) এ পুরস্কার পেয়েছেন।

অনুষ্ঠানে ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, একটি ভালো রিপোর্টের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের অনেক জনগুরুত্বপূর্ণ বিষয় সামনে চলে আসে; যা সমাজ বদলের হাতিয়ার হিসেবেও কাজ করে। 

তিনি বলেন, আমি হৃদয় থেকে বিশ্বাস করি, আজ যারা সেরা রিপোর্টের জন্য সম্মানিত হয়েছেন, তাদের তালিকা থেকেই সামনের দিনের মানিক মিয়া বা জহুর হোসেন চৌধুরীর মতো প্রথিতযশা সাংবাদিক বেরিয়ে আসবেন।

পিএসডি/এসকেডি

Link copied