ডিআরইউ নির্বাচনে ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩০ নভেম্বর ২০২১, ০৬:০৩ পিএম


ডিআরইউ নির্বাচনে ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, ১ হাজার ৩২৬ জন সদস্য ভোট প্রদান করেছেন।‌

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত। এক ঘণ্টা বিরতি দিয়ে সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় ভোট গণনা। 

ডিআরইউর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবীণ সাংবাদিক ও দি ফিনান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ।

পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন বিএফইউজের সাবেক সভাপতি ও টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া ও বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের।

এর আগে সোমবার (২৯ নভেম্বর) সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে একজন করে প্রার্থী থাকায় ভোট হচ্ছে না দুটি পদে।

সভাপতি পদ প্রতিদ্বন্দ্বিতাকারী পাঁচ জন প্রার্থীর মধ্যে রয়েছেন- কবির আহমেদ খান, নজরুল ইসলাম মিঠু, রিয়াজ চৌধুরী, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ।

সহ সভাপতি পদে চার জন প্রার্থীর মধ্যে রয়েছেন- আবুল বাশার নূরু, আতিকুর রহমান, ওসমান গনি বাবুল ও রাশেদুল হক‌।

সাধারণ সম্পাদক পদে পাঁচ জন প্রার্থীর মধ্যে রয়েছেন জামিউল আহসান সিপু, মো. মঈন উদ্দিন খান, মসিউর রহমান খান, নূরুল ইসলাম হাসিব, তোফাজ্জল হোসেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে রয়েছেন মঈনুল আহসান ও শাহনাজ শারমীন; অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এস এম এ কালাম ও শাহ আলম নূর; সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ও সাইফুল ইসলাম; দফতর সম্পাদক পদে কাওসার আজম ও রফিক রাফি; নারী বিষয়ক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না ও তাপসী রাবেয়া আঁখি; প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ও এম. উমর ফারুক; তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ; ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ও মো. কবিরুল ইসলাম; সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন ও সায়ীদ আবদুল মালিক; আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মাদ আখতারুজ্জামান; কল্যাণ সম্পাদক পদে জাহাঙ্গীর কিরণ ও কামরুজ্জামান বাবলু। 

কার্যনির্বাহী সদস্য সাতটি পদের বিপরীতে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হচ্ছেন- হাসান জাবেদ, মাহমুদুল হাসান, মহসিন বেপারী, মো. আল-আমিন, মো. তানভীর আহমেদ (তানভীর আহমেদ), মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), এসকে রেজা পারভেজ, সোলাইমান সালমান ও সুশান্ত কুমার সাহা।

এর আগে গত ১৯ নভেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি।

এইউএ/এইচকে 

Link copied