ডিআরইউর ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ ডিসেম্বর ২০২১, ১১:২৮ পিএম


ডিআরইউর ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের পেশাগত কাজে সহযোগিতা নিশ্চিতের লক্ষ্যে আধুনিক ডিজিটাল কম্পিউটার ল্যাব করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ফিতা কেটে কম্পিউটার ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আধুনিক কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠায় সহযোগিতা করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি)।

ডিআরইউর সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, দপ্তর সম্পাদক জাফর ইকবাল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ। 

এছাড়া নবনির্বাচিত কমিটির কার্যনির্বাহী সদস্য এসকে রেজা পারভেজ, সিনিয়র সদস্য শামসুল হক বসুনিয়া, আমিনুর রহমান তাজ, বেলায়েত হোসেন, আবুহেনা রাসেলসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিআরইউ সভাপতি বলেন, সংগঠনের সদস্যদের পেশাগত সুবিধার জন্য এই আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ডিআরইউর এই কাজে সহায়তা করেছে। মুরসালিন নোমানী এই কাজে সহযোগিতার জন্য সরকারের আইসিটি বিভাগকে ধন্যবাদ জানান। 

উল্লেখ্য, ডিজিটাল কম্পিউটার ল্যাবে আধুনিক প্রযুক্তির উচ্চ ক্ষমতা সম্পন্ন ১৫টি কম্পিউটার রয়েছে। এর মধ্যে ৫টি কোরআই-৭ কম্পিউটার রয়েছে। যার মাধ্যমে ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সদস্যরা ভিডিও এডিটিংসহ ডিআরইউ থেকে অফিসে ফুটেজ পাঠাতে পারবেন।

এদিকে একইদিন ডিআরইউর ১ হাজার ৬৪৬ সদস্যদের ৯২৫ টাকা করে বিমার বার্ষিক প্রিমিয়াম বাবদ পনের লাখ বাইশ হাজার পাঁচশ পঞ্চাশ টাকা দেওয়া হয়েছে। ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ সংগঠনের কার্যালয়ে সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের সিনিয়র সহকারী ব্যবস্থাপনা পরিচালক শাহাদাত সোহাগের হাতে প্রিমিয়ামের চেকটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছেন।

এমআই/এইচকে 

Link copied