দেশের শীর্ষ নিউজ পোর্টাল ঢাকা পোস্ট

Ariful Islam Arman

১৬ ডিসেম্বর ২০২১, ০৫:২৩ পিএম


দেশের শীর্ষ নিউজ পোর্টাল ঢাকা পোস্ট

অডিও শুনুন

অনলাইন নিউজ পোর্টালগুলোর মধ্যে সবার ওপরে অবস্থান করে নিয়েছে ঢাকা পোস্ট। অনলাইনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান অ্যালেক্সার জরিপ অনুযায়ী ঢাকা পোস্ট এখন দেশের শীর্ষ নিউজ পোর্টাল।

বাংলাদেশ থেকে ভিজিট করা নিউজ পোর্টালগুলোর মধ্যে প্রথম, শীর্ষ ১০টি ওয়েবসাইটের মধ্যে ষষ্ঠ, স্থানীয় ওয়েবসাইটের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে ঢাকা পোস্ট। 

বিশ্বের কোটি কোটি ওয়েবসাইটের মধ্যে ৩,০৪৯তম অবস্থানে রয়েছে ঢাকা পোস্ট। বৃহস্পতিবার বিকেলে অ্যালেক্সার ওয়েবসাইট থেকে এসব তথ্য পাওয়া গেছে।

অ্যালেক্সার তথ্য অনুযায়ী বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি ভিজিট হয় গুগল ডট কম। এরপর রয়েছে ইউটিউব, ফেসবুক, প্রথম আলো ও দারাজ। এই ৫টি প্রতিষ্ঠানের পরই রয়েছে ঢাকা পোস্ট।

এই তালিকায় বাংলাদেশি গণমাধ্যম হিসেবে ঢাকা পোস্টের ওপরে আছে কেবল প্রথম আলো। সে হিসেবে অনলাইন প্লাটফর্মে থাকা দেশীয় গণমাধ্যমগুলোর মধ্যে ঢাকা পোস্ট এখন দ্বিতীয় অবস্থানে আছে। 

গুগল অ্যানালিটিক্সের তথ্য অনুযায়ী, প্রতি মাসে বিশ্বের ১৯৬টি দেশ থেকে পাঠকরা ঢাকা পোস্ট ভিজিট করেন। 

ফেসবুকে ঢাকা পোস্ট ফলো করছেন ২৬ লাখের বেশি ব্যবহারকারী। ইউটিউবে রয়েছে ৫০ হাজারের বেশি সাবস্ক্রাইবার। মোবাইল ব্যবহারকারীদের সুবিধার্থে ঢাকা পোস্টের রয়েছে ওয়েব এবং অ্যান্ড্রয়েড অ্যাপ। যেখানে অফলাইনে সংবাদ পড়ার সুবিধাও রয়েছে।

এই সাফল্যে পাঠকদের অভিনন্দন জানিয়েছেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার। তিনি বলেন, ‘আত্মপ্রকাশের মাত্র ১০ মাসেই ঢাকা পোস্ট এক নম্বর নিউজ পোর্টাল হওয়া সত্যিই আনন্দের। ঢাকা পোস্টকে গণমানুষের আস্থার অনলাইনে পরিণত করার নিরন্তর প্রচেষ্টা আছে আমাদের। পাঠকদের বলব, আপনারা ঢাকা পোস্টের সাথেই থাকুন। নতুন বছরে আরও ভালো ভালো সংবাদ পরিবেশন করে আপনাদের ভালোবাসার ঋণ শোধ করতে চাই আমরা।’

তিনি আরো বলেন, ‘একটি সত্যনিষ্ঠ অনলাইন পোর্টাল হিসেবে ঢাকা পোস্ট এগিয়ে যাচ্ছে প্রতিদিন। দেশের হাজারো নিউজ পোর্টালের ভিড়ে ঢাকা পোস্ট সবসময় সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সচেষ্ট থাকে, আগামীতেও সচেষ্ট থাকবে।’

Dhaka Post

চলতি বছর ১৬ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। বর্তমানে দেশে ও দেশের বাইরে দুই শতাধিক সংবাদকর্মী ঢাকা পোস্টের সঙ্গে কাজ করছেন।

এএ/জেএস

Link copied