ছবিযুক্ত পরিচয়পত্র পেলেন সিইউজের সদস্যরা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

০৬ জানুয়ারি ২০২২, ০৮:৫২ পিএম


ছবিযুক্ত পরিচয়পত্র পেলেন সিইউজের সদস্যরা

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্যদের প্রথমবারের মতো ছবিযুক্ত পরিচয়পত্র দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক অনুষ্ঠানে সদস্যদের হাতে পরিচয়পত্র তুলে দেন সিইউজে নেতারা। একইদিনে সিইউজের বিশেষ সাধারণ সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠিত হয়।

অনুষ্ঠানে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, সংগঠনের সার্বিক শৃঙ্খলা নিশ্চিত করা এবং ছবিযুক্ত ভোটার তালিকা তৈরির প্রাথমিক উদ্যোগ হিসেবে সিইউজে সদস্যদের ছবিযুক্ত পরিচয়পত্র তৈরি করা হয়েছে। এর মধ্য দিয়ে সংগঠনের নাম ভাঙিয়ে ভুঁইফোড়দের তৎপরতা কমানো যাবে।

বিএফইউজে সহ-সভাপতি শহীদ উল আলম বলেন, ছবিযুক্ত পরিচয়পত্র তৈরি করা সদস্যদের দীর্ঘদিনের দাবি ছিল। বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সদস্যদের বিভিন্ন তথ্য যুক্ত করে যে পরিচয়পত্র তৈরি করা হয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, মুক্তিযুদ্ধে স্বপক্ষের এ সংগঠন সিইউজের কাজকে এগিয়ে নিতে সাংবাদিকদের আরও জোরালো ভূমিকা রাখতে হবে। সংগঠন যতো শক্তিশালী হবে সাংবাদিকদের পেশাগত মান-মর্যাদা ততো বাড়বে।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে নানা প্রতিকূলতার মধ্যেও সদস্যদের মতামতের ভিত্তিতে নেওয়া প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করেছে বর্তমান নির্বাহী কমিটি। 

পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ, বিএফইউজের নির্বাহী সদস্য আজহার মাহমুদ ও প্রণব বড়ুয়া অর্ণব, সিইউজের প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল ও নির্বাহী সদস্য মহরম হোসাইন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সিইউজের বিশেষ সাধারণ সভায় পরবর্তী দ্বিবার্ষিক নির্বাচন পরিচালনার জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়। বিশেষ সাধারণ সভায় সাংবাদিক নেতারা ছাড়াও বিভাগীয় শ্রম দফতরের সহকারী পরিচালক আব্দুস সাব্বির ভুঁইয়া ও মোকশেদুল আলম উপস্থিত ছিলেন।

কেএম/এসকেডি

Link copied