কুতুবদিয়ায় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেপ্তার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৭ এপ্রিল ২০২২, ০১:৫২ পিএম


কুতুবদিয়ায় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেপ্তার

কক্সবাজারের কুতুবদিয়া থেকে অস্ত্রসহ পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ৫টি এলজি বন্দুক, ১টি একনলা বন্দুক, ১৯ রাউন্ড গুলি ও ২টি কিরিচ জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে কুতুবদিয়া থানার ৬ নং আলী আকবর ডেইল ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।   

গ্রেপ্তার হওয়া ডাকাতরা হলেন: ডাকাত দলের প্রধান রবিউল্লাহ রবি, তার সহযোগী নেছার উদ্দিন, মো. জসিম উদ্দিন,  মো. এয়ার খান ও রিফাত। 

বুধবার (২৭ মার্চ) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

নুরুল অবছার বলেন, কুতুবদিয়া একটি দুর্গম ও উপকূলীয় এলাকা হওয়ায় আসামিরা অস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে  সাধারণ মানুষের কাছ থেকে লবণ চাষের মাঠসহ বিভিন্ন ঘোনা জোর জবরদস্তি করে দখল করে নিতো। এছাড়া চক্রটি অস্ত্রের ভয় দেখিয়ে লুটপাট, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল।

র‌্যাব কর্মকর্তা জানান, মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে গোপন সংবাদের মাধ্যমে কক্সবাজারের কুতুবদিয়া থানার ৬নং আলী আকবর ডেইল ইউনিয়নের হাঁসের ঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

তিনি বলেন, রবিউল্লাহর বিরুদ্ধে কুতুবদিয়া থানায় ১০টি, নেছার উদ্দীনের বিরুদ্ধে ৫টি, জসিম উদ্দিনের বিরুদ্ধে ৩ ও  এয়ার খানের বিরুদ্ধে ২টি মামলা আছে কুতুবদিয়া থানায়।

কেএম/এসকেডি

Link copied