‘শেখ হাসিনার জন্ম না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো না’

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ মে ২০২২, ০২:৩৪ পিএম


‘শেখ হাসিনার জন্ম না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো না’

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম নিয়েছিলেন বলেই বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি রাষ্ট্রের জন্ম হয়েছিল। আর, বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনার জন্ম না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতো না।

মঙ্গলবার (১৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শরীয়তপুরের সখিপুরে থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, আজ মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর দেশকে উল্টো পথে নিয়ে যাওয়া শুরু হয়। হত্যাকারীরা ভেবেছিল এদেশে বঙ্গবন্ধুর কথা আর কেউ বলতে পারবে না। তার হাতে গড়া রাজনৈতিক দল ও আদর্শের পতাকা কেউ তুলে ধরবে না।

স্মৃতিচারণ করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ১৯৮১ সালের এইদিনে লাখো মানুষের সঙ্গে স্কুল পড়ুয়া একজন ছাত্রলীগ কর্মী হিসেবে কুর্মিটোলা বিমানবন্দরে উপস্থিত হওয়ার সৌভাগ্য আমারও হয়েছিল। ওইদিন কুর্মিটোলা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর পর্যন্ত এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

শামীম বলেন, শেখ হাসিনা দেশে ফিরে দীর্ঘ সংগ্রাম করে তিল তিল করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো গড়ে তুলেছেন। তাকে ঘিরেই দেশের মানুষের স্বপ্ন। তিনি ৪১ বছর ধরে দেশের মানুষের স্বপ্নপূরণে নিরলসভাবে কাজ করে চলছেন। ক্ষমতায় এসে বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

উপমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট, বঙ্গবন্ধু টানেল, মেট্রোরেল, গভীর সমুদ্র বন্দরসহ বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিশ্ব নেতারা শেখ হাসিনার উদারতা প্রশংসা করছেন উল্লেখ করে শামীম বলেন, তিনি এখন বিশ্ব মানবতাবাদী নেতায় পরিণত হয়েছেন। দিশেহারা মানুষের আলোকবর্তিকায় পরিণত হয়েছেন। কোনো ষড়যন্ত্রই তাকে দাবায়ে রাখতে পারবে না।

এসএইচআর/এমএইচএস

Link copied