এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২০ মে ২০২২, ০৬:১৮ এএম


এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে ১০ দিনের বিশেষ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ১৭ মে শুরু হওয়া এই অভিযান চলবে ২৬ মে পর্যন্ত।

বৃহস্পতিবার (১৯ মে) ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোট ১৬টি মামলায় ২ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ডিএনসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী এ অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, এডিসের লার্ভা পাওয়ায় ৩টি মামলায় মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা করা হয়েছে।

একইভাবে অঞ্চল-১ এর আওতাধীন উত্তরা সেক্টর ৭, ৯, ১০ ও খিলক্ষেত এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাসা বাড়ি ও নির্মাণাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেনে মশার লার্ভা পাওয়ায় ৪টি মামলায় ৫১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া ৫১ নম্বর ওয়ার্ডের উত্তরা সেক্টর ১৩ তে এডিস মশার বিস্তার রোধে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন মোবাইল কোর্ট পরিচালনা করেন। ৪টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৪টি মামলায় মোট ৭০ হাজার টাকা জরিমানা করা করেন।

অঞ্চল-১০ এর ৩৮ নং ওয়ার্ড এলাকায় এডিস মশার বিস্তার রোধে বিশেষ অভিযানে আবাসিক ভবন ও কারখানাগুলো পরিদর্শন করে এডিসের লার্ভা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫টি মামলায় মোট ৩৩ হাজার জরিমানা আদায় করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এএসএস/এসকেডি

Link copied