নতুন স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন শুরু করল ডিপিডিসি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২০ মে ২০২২, ০১:৫৪ পিএম


নতুন স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন শুরু করল ডিপিডিসি

রাজধানীর বেশকিছু এলাকায় নতুন করে অ্যাডভান্স মিটারিং ইনফারস্ট্রাকচার (এএমআই) প্রবর্তনপূর্বক স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের কার্যক্রম শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

ডিপিডিসি সূত্রে জানা গেছে, প্রথম পর্যায়ে রাজধানীর পরিবাগ, গ্রীনরোড, গ্রীনরোড (স্টাফ কোয়াটার), বশিরউদ্দিন রোড, লেক সার্কাস কলাবাগান, কাঠাল বাগান, ফ্রি স্কুল স্ট্রিট রোড, আল-আমিন রোড, পুকুর পাড়, এরোপেলেন মসজিদ রোড, হাতিরপুল বাজার, এলিফ্যান্ট রোড, নিউ এলিফ্যান্ট রোড, পান্থপথ (আংশিক), সোনারগাঁও রোড, কাঁটাবন, সাইন্সল্যাব ও তৎসংলগ্ন এলাকায় এই স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের কার্যক্রম শুরু করা হয়েছে।

স্মার্ট প্রি-পেমেন্ট মিটার ব্যবহারের সুবিধাগুলো উল্লেখ করে ডিপিডিসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্মার্ট প্রি-পেমেন্ট মিটার ব্যবহার করলে ঘরে বসে বিকাশ, রকেট, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, মোবাইল অ্যাপসের মাধ্যমে অনলাইনে রিচার্জ করা যায়।

অনলাইনে নির্ভুল মিটার রিডিং প্রাপ্তির কারণে গ্রাহকের বিদ্যুৎ ব্যবহারের অতিরিক্ত কোনো বিল হওয়ার সম্ভাবনা নেই।

রাতে এবং ছুটির দিনে মিটারে টাকা শেষ হয়ে গেলেও বিদ্যুৎ বিচ্ছিন্ন হবে না। মিটারের ব্যালেন্স কমে আসলে এসএমএসের মাধ্যমে গ্রাহককে তা জানিয়ে দেওয়া হয়। বিদ্যুৎ ব্যবহারের ওপর গ্রাহক রিবেট হিসেবে এক শতাংশ বোনাস পেয়ে থাকেন।

গ্রাহকরা মোবাইল অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার এবং বিলের যাবতীয় তথ্য দেখতে পারেন।

এছাড়া যেকোনো প্রয়োজনে কল সেন্টার ‘১৬১১৬’ এ যোগাযোগ করতে অনুরোধ করেছে ডিপিডিসি।

এএসএস/এমএইচএস

Link copied