ভালো মানুষ-ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২১ মে ২০২২, ১০:৪১ পিএম


ভালো মানুষ-ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ

‘ভালো মানুষ-ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে রাজধানীর উত্তরায় মেডিটেশন সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ মে) সন্ধ্যায় উত্তরা কল্যাণ সমিতি সেক্টর-৪ পার্কে উত্তরা  ইয়োগা সোসাইটি আয়োজনে ও কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালনায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

উত্তরা কল্যাণ সমিতি সেক্টর-৪ এর সিনিয়র সহ-সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে ও উত্তরা ইয়োগা সোসাইটির প্রধান ইয়োগা প্রশিক্ষক আবু শাহাদাত জাহিদের উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন ১২ এপিবিএন (পুলিশ সুপার)- এর অধিনায়ক তোফায়েল আহমেদ ও বাংলাদেশ পুলিশ ডিআইজি (সিআইডি বিভাগ) আবদুল্লাহ হেল বাকি।

এছাড়া প্রধান আলোচক ছিলেন কোয়ান্টাম ফাউন্ডেশনের কেন্দ্রীয় আলোচক প্রকৌশলী প্রাণজিৎ লাল শীল। নিয়মিত মেডিটেশন সুস্থ সফল সুখী জীবন গড়ার লক্ষ্যে অনুষ্ঠানে শতাধিক নারী-পুরুষ অংশ নেয়। 

dhakapost

আলোচকরা জানান, সাফল্য যে মূল পাঁচটি স্তম্ভ রয়েছে শারীরিক সুস্থতা তার একটি। অন্যগুলো হলো মানসিক সাফল্য,পারিবারিক, আত্মিক ও আধ্যাত্মিক সাফল্য। মেডিটেশন হলো মনের ব্যায়াম। মেডিটেশন টেনশন ও স্ট্রেস দূর করে, রাগ নিয়ন্ত্রণ করে, আত্মবিশ্বাস বৃদ্ধি করে, দুশ্চিন্তা ও অস্থিরতা দূর করে। ধ্যানের এই শক্তিকে কাজে লাগাতে পারেন দেহের স্বাস্থ্য উদ্ধারে, মেধার বিকাশে, সম্ভাব্য সংকট নিরসনে, ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে, চেতনার অভ্রভেদী বিস্তারে।

তারা আরও জানান, একটি দেশ ‘ভালো দেশ’ তখনই হবে যখন দেশের মানুষ ভালো হবে। মানুষ ভালো হলে এবং ভালো মানুষের সংখ্যা বেড়ে গেলেই সুন্দর দেশ গড়া সম্ভব, দেশকে রূপান্তর করা সম্ভব স্বর্গভূমিতে। বিশ্ব মেডিটেশন দিবসের সাফল্য কামনা করেন তারা।

এ আয়োজনের অনলাইন মিডিয়া পার্টনার ছিল নিউজ পোর্টাল ঢাকা পোস্ট।

Link copied