নিয়োগ পরীক্ষায় প্রক্সি, দুই প্রার্থীর বিরুদ্ধে পিএসসির মামলা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২২, ০৬:০১ পিএম


নিয়োগ পরীক্ষায় প্রক্সি, দুই প্রার্থীর বিরুদ্ধে পিএসসির মামলা

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দ্বিতীয় শ্রেণির একটি পদের লিখিত পরীক্ষায় দুজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

অভিযুক্তরা হলেন, রাকিব মোল্লা ও জগন্নাথ রায়। তারা অন্যের হয়ে (প্রক্সি) নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছিলেন। বহিষ্কারের পর তাদের বিরুদ্ধে মামলা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সোমবার (২৩ মে) পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২২ মে) কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ২য় শ্রেণির `উপ-সহকারী কৃষি কর্মকর্তা বা উপ-সহকারী উদ্যান কর্মকর্তা বা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বা উপ-সহকারী প্রশিক্ষক বা উপ-সহকারী সংগনিরোধ কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেন ৬ হাজার ৪৯০ জন। ওই পরীক্ষায় দুইজন ভুয়া পরীক্ষার্থী ধরা পড়েন।

এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি (আগারগাঁও তালতলা উচ্চ বিদ্যালয় ও কলেজ) কেন্দ্রে মো. রাকিব মোল্লা পরীক্ষায় অংশ নেন রাশেদ আহম্মেদের বদলি হিসেবে এবং বাদশাহ ফয়সাল ইনস্টিটিউট (স্কুল অ্যান্ড কলেজ) কেন্দ্রে জগন্নাথ রায় পরীক্ষায় অংশ নেন রেজু আহম্মেদের বদলি হিসেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই দুই প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের ভুয়া প্রার্থী ধরা পড়লে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

এএজে/এসকেডি

Link copied