হালদা থেকে ৪৬ হাজার মিটার অবৈধ জাল জব্দ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২২, ০৬:১৮ পিএম


হালদা থেকে ৪৬ হাজার মিটার অবৈধ জাল জব্দ

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান চালিয়েছে নৌ পুলিশ। অভিযানে পড়ায় ৪৫ হাজার মিটার সুতার ভাসান জাল ও ১ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে। 

সোমবার (২৩ মে) দুপুর আড়াইটা থেকে বিকেল ৫টা ২০ মিনিট পর্যন্ত হালদা নদীর কালুরঘাট ব্রিজ, কচুখাইন, কদুরখিল, উত্তর মোহরা ও  চান্দগাঁও এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। নৌ পুলিশ চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ মোমিনূল ইসলাম ভূইয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

ঢাকা পোস্টকে মোমিনূল ইসলাম ভূইয়া বলেন, আজ অভিযানের সময় রেকর্ড পরিমাণ অবৈধ জাল জব্দ করা হয়েছে হালদা নদী থেকে। অভিযানে সদরঘাট নৌ থানা পুলিশ ১ হাজার মিটার ঘেরা জাল ও ৩৫ হাজার মিটার সুতার ভাসান জাল জব্দ করেছে। এছাড়া হালদা নৌ পুলিশ ক্যাম্প ১০ হাজার মিটার ভাসান জাল জব্দ করেছে। 

তিনি বলেন, আজ পরিকল্পনা মাফিক ভাটা শেষে ভরা জোয়ার শুরুর প্রাক্বালে অভিযান পরিচালনা করা হয়, যে কারণে বিপুল পরিমাণ অবৈধ জাল জব্দ করা গেছে। আগামী অমাবস্যায় মা মাছ ডিম ছাড়তে পারে। এটিকে কেন্দ্র করে হালদা নদীতে যুগপৎভাবে অভিযান পরিচালনা করা হবে। হালদা নদীর মা মাছ রক্ষায় ও প্রজননের সুরক্ষায় নৌ পুলিশের সদরঘাট নৌ থানা ও হালদা নৌ-ক্যাম্পের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে সদরঘাট নৌ পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম মিজানুর রহমানসহ আরও পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

কেএম/আরএইচ

Link copied