পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২২, ০৮:০৮ পিএম


পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক

বাংলাদেশের নাম ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসে আটক হয়েছেন মিয়ানমার থেকে কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গা তরুণী জুবাইরা বিবি।

সোমবার (২৩ মে) চট্টগ্রাম নগরীর মনসুরাবাদে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে তাকে আটকের পর ডবলমুরিং থানায় সোপর্দ করেছেন পাসপোর্ট অফিসের কর্মকর্তারা।

চট্টগ্রামের বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাইদ ঢাকা পোস্টকে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুরের ১ নং ওয়ার্ডের ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে আসেন জোবাইদা খানম (১৯ বছর ৮ মাস)। আবেদনে বাবার নাম লেখেন সৈয়দ নুর ও মা সলেমা খাতুন। একইসঙ্গে আবেদনপত্রের সঙ্গে তার নিজের জন্মসনদ (২০০২১৩১৪৫১১১১৮২৫৬) এবং মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদ দাখিল করেন।

তিনি বলেন, পাসপোর্ট অফিসের ২ নং কাউন্টারে ইন্টারভিউ সম্পন্ন করতে গেলে আবেদনকারীকে সন্দেহ হয়। এরপর ৪ নং কাউন্টারে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর সরবরাহ করা এসএএস এর মাধ্যমে আঙ্গুলের ছাপ যাচাই করে দেখা হয়। ছাপ যাচাই করে দেখা যায়, তিনি ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর জুবাইয়া বিবি (১৫) নামে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে রেজিস্ট্রার করেন। যার রেফারেন্স নং- ১১১২০১৭১২২৩১২১১৫১। এরপর তাকে ডবলমুরিং থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। 

কেএম/জেডএস

Link copied