সীতাকুণ্ডে আগুন

ডা. সামন্ত লালের নেতৃত্বে বিশেষজ্ঞ টিম যাচ্ছে চট্টগ্রাম

Dhaka Post Desk

ঢামেক প্রতিবেদক

০৫ জুন ২০২২, ০১:১৪ পিএম


চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে হতাহতদের চিকিৎসা দিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনের নেতৃত্বে বিশেষজ্ঞ একটি টিম চট্টগ্রাম যাচ্ছে। আগামীকাল সোমবার এ টিম চট্টগ্রাম যাবে।

রোববার (৫ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি। টিমের অপর দুই সদস্য হলেন- ডা. হেদায়েত আলী খান ও ডা. হোসেন ইমাম।

তিনি বলেন, চট্টগ্রামে বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় পুলিশের এক সদস্যসহ দুইজন আমাদের এখানে চিকিৎসাধীন আছেন। আমরা তাদের শঙ্কামুক্ত বলতে পারি না।

তিনি আরও বলেন, ঘটনার পর থেকে চট্টগ্রামের চিকিৎসকরা আমার সঙ্গে যোগাযোগ রাখছেন। আমিও তাদের সাথে যোগাযোগ রাখছি। চট্টগ্রামের একজন সহযোগী অধ্যাপক ডাক্তার রফিকের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।

চট্টগ্রামে চিকিৎসা দেওয়ার মতো সক্ষমতা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিক ট্রিটমেন্ট দেওয়ার মতো যথেষ্ট সক্ষমতা তাদের আছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরও চিকিৎসক হতাহতদের চিকিৎসায় যুক্ত হয়েছেন।প্রধানমন্ত্রীর সাথে আমার যোগাযোগ হয়েছে, তিনি আমাকে সব ধরনের নির্দেশনা দিয়েছেন।

এসএএ/এসকেডি

টাইমলাইন

Link copied