মরদেহ শনাক্তে সোমবার সকালে ডিএনএ নমুনা সংগ্রহ করবে সিআইডি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ জুন ২০২২, ০৯:৩৫ পিএম


মরদেহ শনাক্তে সোমবার সকালে ডিএনএ নমুনা সংগ্রহ করবে সিআইডি

চট্টগ্রামের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মরদেহের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করবে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (৬ জুন) সকাল ৮টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ারের সামনে নমুনা সংগ্রহ শুরু করা হবে।

চট্টগ্রাম সিআইডি ক্রাইমসিন ইউনিটের পরিদর্শক মিজান ফেরদাউস ঢাকা পোস্টকে বলেন, যেসব মরদেহ আছে, তাদের স্বজনদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হবে। বাবা-মা বা ছেলে-মেয়ের যেকোনো দুই জনের নমুনা সংগ্রহ করা হবে। মরদেহের সঙ্গে ডিএনএ বিশ্লেষণ করে পরিচয় শনাক্ত করা হবে।

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪১ জনের মরদেহ আনা হয়েছে। এর মধ্যে ২৩ জনের মরদেহ শনাক্ত করা গেছে। 

শনিবার রাতে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ইউনিট আরও বাড়ানো হয়। এখন ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের ১৮৩ কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। রোববার সকালে যোগ দেয় সেনাবাহিনীর একটি দল। নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

কেএম/জেডএস

টাইমলাইন

Link copied