আগুনে আহতদের চিকিৎসার পুরো ব্যয় বহন করবে সরকার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ জুন ২০২২, ১০:৪৪ পিএম


আগুনে আহতদের চিকিৎসার পুরো ব্যয় বহন করবে সরকার

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে আহতদের চিকিৎসার পুরো ব্যয় সরকার বহন করবে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোমিনুর রহমান। 

মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে স্থাপিত জেলা প্রশাসনের সহায়তাকেন্দ্রে সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন। এ সময় সীতাকুণ্ডে কনটেইনার বিস্ফোরণে আহত ৫ পরিবারের সদস্যদের হাতে নগদ ২৫ হাজার টাকা করে দেওয়া হয়।

জেলা প্রশাসক বলেন, যতদিন তাদের চিকিৎসার প্রয়োজন হবে, ততদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে ওষুধ ও চিকিৎসা সহায়তা দেওয়া হবে। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, এ ঘটনায় আহতদের চিকিৎসায় যেন কোনো ধরনের অবহেলা করা না হয়।

100% 

তিনি বলেন, বিএম কনটেইনার ডিপোর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে। মঙ্গলবার সন্ধ্যায় ডিপোর ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু করেছে বিশেষজ্ঞ টিম। তাদের সঙ্গে তদন্ত কমিটির সদস্যরাও আছেন। আগুনের সূত্রপাত, কারণ ও ক্ষয়ক্ষতি কেমন, তা খতিয়ে দেখবেন তারা।

জেলা প্রশাসক বলেন, লোকালয়ের আশেপাশের গড়ে ওঠা পরিবেশ ও জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ শিল্প প্রতিষ্ঠানগুলোর তালিকা করা হচ্ছে।

তিনি বলেন, ভৌগোলিক দিক থেকে চট্টগ্রাম ঘনবসতিপূর্ণ এলাকা। ইতোমধ্যে আমরা লোকালয়ের আশপাশে গড়ে ওঠা বেশ কিছু শিল্পপ্রতিষ্ঠান চিহ্নিত করেছি। আগামী সপ্তাহে প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রস্তুত করা হবে। পরিবেশ ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর হলে এসব প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কেএম/আইএসএইচ

টাইমলাইন

Link copied