বিএম ডিপোর ঘটনায় চমেকে ভর্তি ৫৯, আশঙ্কাজনক ৩

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ জুন ২০২২, ১১:৪৩ এএম


বিএম ডিপোর ঘটনায় চমেকে ভর্তি ৫৯, আশঙ্কাজনক ৩

সীতাকুণ্ডের বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বুধবার (৭ জুন) পর্যন্ত বিভিন্ন ওয়ার্ডে ৫৯ জন ভর্তি আছেন। আর এই ঘটনায় ৩ জন তিনটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান।

বুধবার (৮ জুন) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।  

শামীম আহসান বলেন, গতকাল মঙ্গলবার (৭ জুন) উন্নত চিকিৎসার জন্য সাত জনকে ঢাকায় পাঠানো হয়েছে। গুরুতর আহতদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল, জেনারেল হাসপাতাল ও নগরীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে একজন করে তিনজন ভর্তি আছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেলে বিভিন্ন সমস্যা নিয়ে ২৪০ জন এসেছিলেন। গতকালও কিছু রোগী এসেছেন। হাসপাতালে ১৬৬ জনের মতো ভর্তি নেওয়া হয়েছিল। বর্তমানে ৫৯ জন রোগী ভর্তি আছেন। হাসপাতালে ভর্তি সবরাই কম বেশি সমস্যা আছে।

তিনি আরও বলেন, আইসিইউ ছাড়া যারা হাসপাতালে ভর্তি আছেন তারা সবাই ভালো আছেন। বর্তমানে বার্ন ইউনিটে ২৩ জন ভর্তি আছেন। তবে বার্নের রোগীদের ইনফেকশন হয়ে গেলে যেকোনো মুহূর্তে পরিস্থিতি খারাপের দিকে যেতে পারে। এজন্য সবাইকে বার্ন ইউনিটে যেতে নিরুৎসাহিত করছি। মরদেহগুলো হাসপাতালের মর্গে সঠিকভাবে রাখা হয়েছে। আইসিইউতে চিকিৎসাধীন মাসুদ রানা নামে একজন আজ মারা গেছেন। 

গত শনিবার (৫ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন লাগার ঘণ্টাখানেকের মধ্যে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে। এতে আশপাশে থাকা দমকলকর্মী, শ্রমিক ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ হতাহত হন।

কেএম/জেডএস

টাইমলাইন

Link copied