সীতাকুণ্ডে আগুন : তৃতীয় দিনের মতো চলছে ডিএনএ সংগ্রহ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ জুন ২০২২, ১২:১৩ পিএম


সীতাকুণ্ডে আগুন : তৃতীয় দিনের মতো চলছে ডিএনএ সংগ্রহ

অডিও শুনুন

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুনে মারা যাওয়াদের পরিচয় শনাক্তে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তৃতীয় দিনের মতো ডিএনএ নমুনা সংগ্রহ করছে সিআইডি। তবে বুধবার (৮ জুন) বেলা সাড়ে ১১টা পর্যন্ত কেউ ডিএনএ নমুনা দিতে আসেননি। 

সিআইডির ডিএনএ পরীক্ষক নাজমুল আলম টুটল ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার পর্যন্ত ২৩ জনের বিপরীতে ৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত কেউ নমুনা দেয়নি। আমরা অপেক্ষা করছি, মৃতদেহের সন্ধানে কেউ যদি ডিএনএ দিতে এলে আমরা তা গ্রহণ করব। ডিএনএ-এর ফলাফল পেতে এক মাস সময় লাগবে।

চট্টগ্রাম বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৪ জন মারা গেছেন। এর মধ্যে ২৭ জনকে শনাক্ত করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ১৭ জনকে এখনো শনাক্ত করা যায়নি। তাদের শনাক্তেই ডিএনএ এর নমুনা সংগ্রহ করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন লাগার ঘণ্টাখানেকের মধ্যে ভয়ংকর বিস্ফোরণ ঘটে। আশপাশে থাকা দমকলকর্মী, শ্রমিক ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ এ বিস্ফোরণে হতাহত হন।

কেএম/ওএফ

টাইমলাইন

Link copied