বিএম ডিপো থেকে নমুনা নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১০ জুন ২০২২, ০২:১৯ পিএম


বিএম ডিপো থেকে নমুনা নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর বিস্ফারণ স্থল পরিদর্শন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

শুক্রবার ( ১০জুন) সকালে অধিদপ্তরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণের (সিডিসি) ডিরেক্টর প্রফেসর ডা. নাজমুল ইসলামের নেতৃত্বে ৯ সদস্যর প্রতিনিধি দলটি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে।

জানা গেছে, সীতাকুণ্ডের বিএম ডিপোতে রাসায়নিক দুর্ঘটনা পরবর্তী জনস্বাস্থ্য ঝুঁকি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন কার্যক্রমের জন্য তারা ঘটনাস্থলে যান।

ঘটনাস্থল পরিদর্শনে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীও ছিলেন। তিনি ঢাকা পোস্টকে বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি দল আজ ডিপো পরিদর্শন করেছে। কেমিক্যাল স্পেশালিষ্টসহ বিশেষজ্ঞ টিম ডিপোটি ঘুরে দেখেছেন।

তিনি আরও বলেন, প্রতিনিধি দল ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছে। এগুলো ঢাকায় নিয়ে পরীক্ষা করে বিচার বিশ্লেষণ শেষে এ বিষয়ে সাংবাদিকদের জানাবে।

গত শনিবার (৫ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন লাগার ঘণ্টাখানেকের মধ্যে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে। এতে আশপাশে থাকা দমকলকর্মী, শ্রমিক ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ হতাহত হন।

কেএম/এমএইচএস

টাইমলাইন

Link copied