সিলেট-সুনামগঞ্জের সীমান্তবর্তী বন্যাদুর্গতদের পাশে বিজিবি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৯ জুন ২০২২, ০৯:৪৯ পিএম


অডিও শুনুন

সিলেট ও সুনামগঞ্জ জেলায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষদের উদ্ধার, বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসায় সেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, রোববার (১৯ জুন) অত্যন্ত দুর্গম ডিবির হাওর এলাকায় ২৫০টি পরিবার (১০০০ জন) এবং প্রতাপপুর এলাকার ৭০টি পরিবার (২৮০ জন) এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করে বিজিবির সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)। এসময় বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

অপরদিকে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর তত্ত্বাবধানে সুনামগঞ্জ জেলার বন্যাদুর্গত দুর্গম সীমান্তে ১২৫টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়াসহ ২৫০টি পরিবার (১০০০ জন) এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

dhakapost

এছাড়াও জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর তত্ত্বাবধানে সিলেট জেলা শহরের টুকের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৯৫৯ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণ করা হয়েছে।

বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাপীড়িত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি।

সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

জেইউ/জেডএস

টাইমলাইন

Link copied