বানভাসিদের জন্য বিজিবির সহায়তা অব্যাহত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জুন ২০২২, ০৬:০৫ পিএম


বানভাসিদের জন্য বিজিবির সহায়তা অব্যাহত

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (২৪ জুন) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এরই ধারাবাহিকতায় আজ বিজিবি’র সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত সুরমা ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের এবং রংগারছড় ইউনিয়নের বিরামপুর গ্রামের মোট ৬০০টি অসহায় পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। তাহিরপুর উপজেলার বন্যাদুর্গত দুর্গম সীমান্তবর্তী চাঁনপুর, বালিয়াঘাটা ও লাউয়েরগড় এলাকার ৩৭০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের আশপাশের বিভিন্ন এলাকার বন্যাদুর্গত ১৫০টি পরিবারের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

dhakapost

তিনি বলেন, একই সঙ্গে তাহিরপুর উপজেলার প্রত্যন্ত ও দুর্গম সীমান্তবর্তী টেকেরঘাট বিওপির দায়িত্বপূর্ণ চুনাপাথর স্কুল অ্যান্ড কলেজ আশ্রয়কেন্দ্রে ৪৫০ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল বিনামূল্যে চিকিৎসা দিয়েছে এবং ওষুধ বিতরণ করেছে।

অপরদিকে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বন্যাদুর্গত নরসিংহপুর ইউনিয়নের সীমান্তবর্তী সোনালীচেলা বিওপির দায়িত্বপূর্ণ চারগাঁও গ্রামের অসহায় ১০০টি পরিবার এবং জৈন্তাপুর উপজেলার বন্যাদুর্গত নিজপাট ইউনিয়নের সীমান্তবর্তী ডিবির হাওর বিওপির দায়িত্বপূর্ণ শাপলাবিল নামক স্থানে ১০০টি অসহায় পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

মো. শরিফুল ইসলাম বলেন, বিজিবির সিলেট সেক্টরের সার্বিক ব্যবস্থাপনায় এবং জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) তত্ত্বাবধানে সিলেটের জৈন্তাপুর ও কানাইঘাট উপজেলার বন্যাদুর্গত সীমান্তবর্তী এলাকার অসহায় ৪০০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এমএসি/এসএসএইচ

Link copied