হত্যার বিচার চেয়ে সংসদে কাঁদলেন নারী এমপি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ জুন ২০২২, ১০:১৩ পিএম


হত্যার বিচার চেয়ে সংসদে কাঁদলেন নারী এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বামী হত্যার বিচার চেয়ে কেঁদেছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম। 

রোববার (২৬ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন।‌ 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই মহান সংসদে দাঁড়িয়ে আমি আমার দুটো এতিম শিশুর ফরিয়াদ আপনার (প্রধানমন্ত্রী) মাধ্যমে জানাই। এই হত্যাকাণ্ডের প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি।

বক্তব্যের শুরুতে পদ্মা সেতুসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন তিনি। শেষের দিকে গিয়ে তার স্বামী ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রয়াত এ কে এম ইকবাল আজাদের খুনিদের বিচার চান। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন। পরে তিনি কয়েক সেকেন্ড বক্তব্য বন্ধ রাখেন।

ফাতেমা নাজমা বলেন, স্বজন হারানোর কষ্ট সেই বোঝে, যে স্বজন হারিয়েছে। সরাইল আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে এই পরিবারের (স্বামীর পরিবার) তিন জনকে পরিকল্পিতভাবে হত্যাকাণ্ডের স্বীকার হতে হয়েছে। আমার শ্বশুরকে ৭৪ সালে দুর্বৃত্তরা গুলি করলে বঙ্গবন্ধু হেলিকপ্টারে করে ঢাকায় আনার পরেও বাঁচানো যায়নি। আমার ভাসুরকে ১৯৮৪ সালে হত্যা করা হয়।

তিনি বলেন, ২০১২ সালের ২১ অক্টোবর আমার স্বামী শহীদ এ কে এম ইকবাল আজাদকে প্রকাশ্য দিবালোকে বল্লম দিয়ে ক্ষতবিক্ষত করে নির্মমভাবে হত্যা করা হয়। এই মহান সংসদে দাঁড়িয়ে আমি আমার দুটো এতিম শিশুর ফরিয়াদ আপনার (প্রধানমন্ত্রী) মাধ্যমে জানাই। এই হত্যাকাণ্ডের প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি। এই মামলাটি বর্তমানে হাইকোর্টে চলমান আছে।  

এইউএ/জেডএস

Link copied