দপ্তরগুলোর সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক কর্মচুক্তি সই

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৭ জুন ২০২২, ০৪:৫৬ এএম


দপ্তরগুলোর সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক কর্মচুক্তি সই

আগামী আর্থবছরের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সঙ্গে অধীনস্থ দপ্তর ও সংস্থাগুলোর কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়েছে। রোববার বিকেলে সচিবালয়ে মন্ত্রী ড. হাছান মাহমুদের উপস্থিতিতে সচিব মো. মকবুল হোসেন সংস্থা প্রতিনিধিদের সঙ্গে পৃথক পৃথক চুক্তি স্বাক্ষর করেন।

তথ্য অধিদপ্তর, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, বাংলাদেশ সংবাদ সংস্থা, বাংলাদেশ প্রেস কাউন্সিল, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটসহ তেরোটি দপ্তর ও সংস্থা প্রধান ও প্রতিনিধিরা ২০২২-২৩ সালের এ চুক্তি স্বাক্ষরে অংশ নেন।

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা, দায়বদ্ধতা বাড়াতে, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতে এবং প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় ২০১৫-১৬ অর্থবছর থেকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এনুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট) প্রবর্তন করে সরকার।

এ ব্যবস্থায় মন্ত্রীর প্রতিনিধি হিসেবে সংশ্লিষ্ট সচিব মন্ত্রণালয়ের দপ্তরগুলোর সঙ্গে বার্ষিক কাজের তালিকা ও পদ্ধতিগত চুক্তি করেন এবং সে অনুযায়ী প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন। বছর শেষে মন্ত্রিপরিষদ বিভাগ চুক্তিগুলো মূল্যায়ন করে। 

এসএইচআর/আইএসএইচ

Link copied