খেলাঘরের ৭০ বছরপূর্তিতে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৭ জুন ২০২২, ০৪:০৫ পিএম


খেলাঘরের ৭০ বছরপূর্তিতে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় লালিত দেশের সর্ববৃহৎ জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসরের গৌরবময় ৭০ বছরপূর্তি উৎসব শুরু হয়েছে।

সোমবার (২৭ জুন) রাজধানীর শিশু একাডেমি ও বাংলা একাডেমি প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণের মাধ্যমে খেলাঘরের ৭০ জনকে সঙ্গে নিয়ে উৎসবের উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানান, সংগঠনের পক্ষ থেকে বছরব্যাপী এ আয়োজন চলবে দেশজুড়ে। দুই একাডেমি প্রাঙ্গণে আয়োজকদের পক্ষ থেকে রোপণ করা হয় পলাশ, শিমুল, কাঁঠালচাঁপা, মেহগনি, নিম, আম, আমড়া, লটকন প্রভৃতি বৃক্ষের চারা।

কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘরের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার। এ ছাড়া শিশু একাডেমির সেমিনার কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিশু একাডেমির চেয়ারম্যান নাট্যব্যক্তিত্ব লাকি ইনাম, একাডেমির মহাপরিচালক শফিকুল ইসলাম।

অন্যদিকে বাংলা একাডেমির বটতলার মঞ্চের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি নূরুল হুদা, কবি আনজীর লিটন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী, জাতীয় পরিষদ সদস্য ড. শাহাদাৎ হোসেন নিপু প্রমুখ।

এএসএস/আরএইচ

Link copied