পশুর হাটে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের সেবাকেন্দ্র স্থাপনের দাবি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ জুন ২০২২, ০৮:০৯ পিএম


পশুর হাটে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের সেবাকেন্দ্র স্থাপনের দাবি

প্রত্যেকটি গরুর হাটে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোর নিজস্ব সেবাকেন্দ্র স্থাপন ও সার্ভিস চার্জ কম রাখার দাবি দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর পুরানা পল্টনের এনডিএফ মিলনায়তনে কোরবানির হাটে নিরাপত্তা কর্মী প্রশিক্ষণ বিষয়ক এক কর্মশালায় এ দাবি জানান সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, কুরবানির হাটগুলোতে প্রান্তিক পর্যায়ের খামারি, কৃষক সারাবছরের কষ্টার্জিত গরু বিক্রি করে অর্থ ঘরে নিতে পরেন না। হয় ডাকাত না হয় ছিনতাইকারীর কবলে পড়ে সব হারাতে হয় তাদের। এ জন্য আমরা প্রায়ই বলি কোরবানির পশুর হাটগুলোতে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোর নিজস্ব সেবাকেন্দ্র রাখতে। কিন্তু  যে বিগত বছরগুলোয় কোনো প্রতিষ্ঠান হাটে তাদের নিজস্ব সার্ভিস সেন্টার রাখেনি।

মহিউদ্দিন আহমেদ বলেন, গরু বিক্রি করে প্রান্তিক কৃষকরা যখন টাকা পাঠাতে আশপাশের দোকানে যান তখন তাদের কাছে নিয়মিত সার্ভিস চার্জের সঙ্গে অতিরিক্ত চার্জ দাবি করা হয়। আবার অনেক রিটেইলারের কাছে পর্যাপ্ত ব্যালেন্স থাকে না। এ সুযোগে যেসব দোকানে ব্যালেন্স থাকে তারা বেশি অর্থ দাবি করে। এ জন্য অনেক সময় ঝুঁকি নিয়ে নগদ টাকা বহন করেন তারা। এতে প্রায়ই অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হন খামারি ও কৃষকরা।  

তিনি আরও বলেন, এ অবস্থার পরিপ্রেক্ষিতে আমাদের দাবি, কোরবানির হাটে মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো যেন তাদের নিজস্ব কেন্দ্র স্থাপন করে। একই সঙ্গে সার্ভিস চার্জ কমিয়ে আনতে হবে। এতে নিরাপত্তার ঝুঁকি অনেকাংশেই কমে যাবে বলে মনে করি আমরা।

এএসএস/এসকেডি

Link copied