চট্টগ্রামে কোরবানির পশুর অবৈধ হাট বসানোয় জরিমানা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৪ জুলাই ২০২২, ০৯:১৮ পিএম


চট্টগ্রামে কোরবানির পশুর অবৈধ হাট বসানোয় জরিমানা

চট্টগ্রাম নগরের পাহাড়তলী ঝাউতলা ও বায়েজিদ বোস্তামী রোডে অবৈধভাবে কোরবানির পশুর হাট বসানোর অপরাধে এশিয়ান এগ্রো, চৌধুরী রেঞ্জ ও ইউনি ক্যাম্পসহ চার প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আরেকটি প্রতিষ্ঠানের নাম জানা যায়নি।

সোমবার (৪ জুলাই) চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে চালানো অভিযানে তাদের জরিমানা করা হয়।  

চসিক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযান চালিয়ে চারটি প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ছাড়া পার্শ্ববর্তী হাটে কোরবানির পশুগুলো নিয়ে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। অভিযানে সাগরিকা পশু বাজারও তদারকি করা হয়। 

আরেক অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অভিযানে কর্ণফুলী (নুরনগর) পশুর হাট তদারকি করা হয়।

উভয় অভিযানে পশু ক্রেতা-বিক্রেতাকে মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ইজারাদার কর্তৃক সার্বক্ষণিকভাবে ক্রেতা-বিক্রেতাদের হাত ধোয়ার ব্যবস্থা করা ও জীবানুনাশক স্প্রে ব্যবহার নিশ্চিত করা, পর্যাপ্ত পরিমাণে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার রাখার জন্য নির্দেশনা দেন।

অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা  উপস্থিত ছিলেন। 

কেএম/আরএইচ

Link copied