স্থগিত থাকা পাঁচ ইউপি ভোটের তফসিল ঘোষণা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ জুলাই ২০২২, ০৯:৪২ পিএম


স্থগিত থাকা পাঁচ ইউপি ভোটের তফসিল ঘোষণা

স্থগিত থাকা পাঁচ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণের জন্য পৃথক তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (৪ জুলাই) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমানের সই করা তফসিল ঘোষণা করে ইসি।

তফসিলে জানানো হয়, ইভিএমে ভোটগ্রহণের জন্য নির্ধারিত টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়ন, চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন ও সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ ছাড়া অন্যান্য পদের নির্বাচন যে পর্যায়ে স্থগিত করা হয়েছিল, সে পর্যায় থেকে শুরু করে পদ্ধতিগতভাবে ১৪ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ফুলবাগচালা ইউনিয়ন ও চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার দীর্ঘাপাড়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল, সে পর্যায় থেকে শুরু করে নির্ধারিত সময়সূচি অনুযায়ী আগামী ৩১ জুলাই আইন, বিধি ও ইতোপূর্বে জারি করা অন্যান্য নির্দেশনা অনুসরণ করে ভোটগ্রহণ হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী এ দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ৭ জুলাই, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ৮ জুলাই, আপিল দায়েরের শেষ তারিখ ১২ থেকে ১৪ জুলাই, আপিল নিষ্পত্তির শেষ তারিখ ১৫ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৬ জুলাই, প্রতীক বরাদ্দ ১৭ জুলাই এবং ভোটগ্রহণ ৩১ জুলাই। ইভিএমে সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং ব্যালটে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এসআর/আরএইচ

Link copied