কক্সবাজারে অবৈধ বালু উত্তোলন : জরিমানা ও ভাঙা হলো ড্রেজার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ জুলাই ২০২২, ১১:২৮ পিএম


কক্সবাজারে অবৈধ বালু উত্তোলন : জরিমানা ও ভাঙা হলো ড্রেজার

কক্সবাজারের বাকখালী নদীর চাকমারকুল পয়েন্টের তিন জায়গায় ড্রেজার ও এক্সকাভেটর দিয়ে অবৈধভাবে বালু তোলা হচ্ছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানকালে ঘটনার সত্যতা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা ও অবৈধ ড্রেজার মেশিন ভেঙে ফেলা হয়েছে।

সোমবার (৪ জুলাই) দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিনের নেতৃত্বে এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

দুদক জানায়, কক্সবাজার জেলার বাকখালী নদীর চাকমারকুল পয়েন্টে এক জায়গার ইজারা নিয়ে তিন জায়গায় ড্রেজার ও এক্সকাভেটর দিয়ে বালু তোলা হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়। পরে সেখানে এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে।

dhaka post

ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে উপজেলা প্রশাসনের সহায়তায় অভিযোগ সংশ্লিষ্ট স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে ইজারাদার মো. খালেদ হোসেন টাপুকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে অবৈধ ড্রেজার মেশিন ভেঙে দেওয়া হয়।

অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসন থেকে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে। এনফোর্সমেন্ট টিম এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে শিগগিরই প্রতিবেদন দাখিল করবে বলে জানা গেছে।

আরএম/এমএইচএস

Link copied