Dhaka Post

ঢাকা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

আমিরাতের নেতৃস্থানীয়দের ঢাকা সফরের আহ্বান

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২১, ০২:৩৯

আমিরাতের নেতৃস্থানীয়দের ঢাকা সফরের আহ্বান

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

ঢাকা ও আবুধাবির মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও শক্তিশালী করতে আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের নেতৃস্থানীয়দের বাংলাদেশ সফরের আহ্বান করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সোমবার (২২ ফেব্রুয়ারি) আবুধাবিতে দেশটির পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী আহমেদ আলী আল সায়েগের সঙ্গে বৈঠককালে শাহরিয়ার আলম এ আহ্বান জানান। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বর্তমানে আবুধাবিতে অনুষ্ঠিত ৫ দিনব্যাপী ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন আইডিইএক্স এবং নেভাল ডিফেন্স এক্সিবিশন এনএভিডিইএক্স ২০২১ এ বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিতে আবুধাবি অবস্থান করছেন।

করোনাভাইরাস মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি এবং আর্থ-সামাজিক অবস্থার উন্নতির জন্য আমিরাতের প্রতিমন্ত্রী আহমেদ সায়েগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

বৈঠকে দুই প্রতিমন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধান, উভয় দেশের পরবর্তী ফরেন অফিস কনসালটেন্ট (এফওসি), ব্যবসা-বিনিয়োগ, খাদ্য নিরাপত্তা ও দেশটিতে বাংলাদেশি কর্মীদের কর্মের সুযোগসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়া আঞ্চলিক এবং আন্তর্জাতিক সহযোগিতা নিয়ে আলোচনাও বৈঠকে প্রাধান্য পায়।

এ সময় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর এবং পশ্চিম এশিয়া বিষয়ক মহাপরিচালক এফ. এম. বোরহান উদ্দীন উপস্থিত ছিলেন।

এনআই/এমএইচএস

Link copied